নওগাঁয় বিএনপি প্রার্থীর উপর হামলার অভিযোগ অস্বীকার করে আওয়ামীলীগ মেয়র পদপ্রার্থীর সংবাদ সম্মেলন

নওগাঁয় বিএনপি প্রার্থীর উপর হামলার অভিযোগ অস্বীকার করে আওয়ামীলীগ মেয়র পদপ্রার্থীর সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: নওগাঁয় বিএনপি প্রার্থী ও কর্মিদের উপর হামলার অভিযোগ অস্বীকার করে আওয়ামীলীগের মেয়র পদপ্রার্থী নির্মল কৃষ্ণ সাহার সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন। তিনি তার বক্তব্যে আসন্ন পৌরসভা নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই নওগাঁয় বিএনপি এমন অপকৌশলের আশ্রয় নিয়েছে বলে উল্লেখ করেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নওগাঁ শহরের সরিষাহাটির মোড়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী নির্মল কৃষ্ণ সাহা।

গত রোববার নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, বিএনপির কর্মী-সমর্থকদের ভোটের মাঠ থেকে সরিয়ে দিতে ভীতির পরিবেশ তৈরির চেষ্টা করছে আওয়ামী লীগ। ওই সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, গত শনিবার রাতে শহরের নওজোয়ান মাঠে নির্বাচনী প্রচারণা চলানোর সময় বিএনপির ও তাঁর সমর্থকদের ওপর হামলা চালায় আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকেরা। এ ছাড়া প্রচারণা শুরুর পর থেকে পৌরসভার বিভিন্ন এলাকায় বিএনপির নির্বাচনি অফিস ও প্রচার মাইক ভাঙচুর করার অভিযোগ করেন বিএনপির ওই নেতা। এ ছাড়া আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনি বিধি লঙ্ঘন করে মোটরসাইকেল শোডাউন ও মিছিল করে প্রচারণা চালাচ্ছে বলে ওই সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে পাল্টা সংবাদ সম্মেলন করল আওয়ামীলীগের মেয়র পদপ্রার্থী নির্মল কৃষ্ণ সাহা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সহসভাপতি নির্মল কৃষ্ণ সাহা বলেন, ‘মনোনয়ন পাওয়ার পর থেকে নির্বাচন কমিশনের নির্দেশনার প্রতি শতভাগ আস্থা রেখে নির্বাচনি প্রচার করে আসছি। বর্তমান সরকারের অভাবনীয় উন্নয়নে সাড়া দিয়ে ও সাবেক মেয়রের সীমাহীন ব্যর্থতার কারণে পৌরসভার জনসাধারণের নৌকা মার্কার প্রতি ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। এমন গণজোয়ারে ভীত সন্ত্রস্ত্র হয়ে পরাজয়ের আশঙ্কা থেকে বিএনপির প্রার্থী ও তাঁর দোসররা ভোটের পরিবেশ নষ্ট করতে অস্থিরতা তৈরি করছে। বিএনপি নিজেরা নিজেদের সংগঠনের নেতাকর্মীদের সহায়তায় রাতের অন্ধকারে নির্বাচনি অফিস ভাঙচুর করে এবং গত শনিবার রাতে নওজোয়ান এলাকায় তাদের নিজেদের প্রচারণা শিবিরে হামলা চালিয়ে তার দায় চাপাচ্ছে আওয়ামী লীগের ওপরে। এসব ঘটনার সঙ্গে আমি বা আমার নেতা-কর্মী ও সমর্থকদের কোনো সংশ্লিষ্টতা নেই।’

নির্মল কৃষ্ণ সাহা বলেন, ‘আমার নির্বাচন পরিচালনার অন্যতম নেতা শাহ পরান নয়নকে বিএনপির প্রার্থী ও তাঁর সমর্থকদের ওপর হামলার ঘটনায় জড়িয়ে যে অভিযোগ ও তথ্য প্রতিপক্ষ প্রচার করছে তা সম্পূর্ণ মিথ্যাচার, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। এটা আমার নেতা-কর্মী ও সমর্থকদের মনোবল দুর্বল করার হীন অপচেষ্টা মাত্র।
আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী বলেন, বিএনপির মিথ্যাচার ও কূট কৌশল বন্ধ না হলে পৌরবাসীকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে তা প্রতিহত করবে। মিথ্যাচার ও ঘৃণ্য অপরাজনীতির বিরুদ্ধে আগামী ভোটের দিন নওগাঁ পৌরসভার সব শ্রেণি পেশা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধভাবে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

উল্লেখ গত ১৭-০১-২০২১ ইং তারিখে ‘নওগাঁয় নির্বাচনী প্রচার কালে বিএনপি প্রার্থী সহ আহত ১০’ শিরোনামে প্রথমআলো অনলাইন নিউজ ও প্রিন্ট মিডিয়ায় ‘দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন সংঘর্ষ’ শিরোনামে প্রথম আলো ডেকস্ রিপোর্টেও দেশের বিভিন্ন অঞ্চলের সংঘর্ষের খবরে নওগাঁর এই হামলার ঘটনার ছবি সহ খবর প্রকাশিত হয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্য জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা আওয়ামীলীগ, জেলা কৃষক লীগ, আওয়ামীলীগ নেতা শাহপরান নয়ন ও নওগাঁ পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।