আল-জাবরির নিরাপত্তা বাড়িয়েছে কানাডা!

আল-জাবরির নিরাপত্তা বাড়িয়েছে কানাডা!

সম্প্রতি যুক্তরাষ্ট্রের আদালতে দাখিল হওয়া একটি মামলার নথিতে অভিযোগ করা হয়েছে যে সৌদি আরবের সাবেক গোয়েন্দা প্রধান সাদ আল-জাবরিকে হত্যা করতে কানাডায় 'হিট টিম' পাঠিয়েছিলেন সৌদির ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান। এমন অভিযোগের পর কানাডা সরকার আল জাবরির নিরাপত্তা কয়েক গুণ বাড়িয়েছে বলে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে দেশটির প্রভাবশালী দৈনিক গ্লোব অ্যান্ড মেইল।

পত্রিকাটি লিখেছে, সৌদি রাজপরিবার আল-জাবরিকে হত্যার জন্য নতুন করে চেষ্টা চালাচ্ছে। এ অবস্থায় কানাডা সরকার তার বাসভবনের আশেপাশে নিরাপত্তা কয়েক গুণ বাড়িয়েছে। বিশেষ বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। দেহরক্ষীর সংখ্যা ও নিরাপত্তা সরঞ্জামের পরিমাণও বাড়ানো হয়েছে। নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে আল-জাবরির অবস্থানস্থল গোপন রাখা হচ্ছে। তবে সৌদি আরব তাকে হত্যায় নতুন কী ধরনের চেষ্টা চালাচ্ছে তা উল্লেখ করেনি ডেইলি গ্লোব অ্যান্ড মেইল।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে দায়ের করা একটি মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৮ সালের অক্টোবর মাসে তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাসোগির হত্যাকাণ্ডের পরপরই আল জাবরিকেও হত্যার জন্যও ঘাতক স্কোয়াড পাঠিয়েছিল যুবরাজ মুহাম্মাদ বিন সালমান।

সৌদির সাবেক গোয়েন্দা প্রধান সাদ আল-জাবরি প্রায় তিন বছর আগে কানাডায় রাজনৈতিক আশ্রয় নেন এবং তখন থেকে তিনি দেশটিতে নিরাপত্তা সুরক্ষা ভোগ করছেন। -ঢাকা টাইমস