দৈনিক বিটিবি নিউজ ৬ষ্ঠ বর্ষে পদার্পণ

দৈনিক বিটিবি নিউজ ৬ষ্ঠ বর্ষে পদার্পণ

মো. আব্দুল বারি খান: রাজশাহী বিভাগের একটি বৃহত্তম জেলা নওগাঁ। মুক্তিযুদ্ধের চেতনায় নওগাঁ তথা দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে এবং ডিজিটাল যুগে বরেন্দ্র অঞ্চলের শস্যভান্ডার-আম উৎপাদনে শ্রেষ্ঠ জেলা হিসেবে প্রসিদ্ধ নওগাঁ জেলার গৌরবোজ্জ্বল ঐতিহ্য প্রসারের প্রত্যাশা নিয়ে দৈনিক বিটিবি নিউজ গণ-মানুষের প্রতিনিধিত্বকারী হিসেব কাজ করে যাচ্ছে। ছাত্র-শিক্ষক, কৃষক, লেখক, সাহিত্যিক, বিনোদন প্রেমিক, রাজনীতিবিদ, মেহনতি-শ্রমজীবিসহ সর্বস্তরের মানুষের সার্বিক কল্যাণে দৈনিক বিটিবি নিউজ অগ্রণী ভূমিকার দাবিদার হিসেবে জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাচ্ছে বলে আমি সর্বান্তকরণে বিশ্বাস করি। 
গোটা বিশ্ব এখন হাতেই মুঠোই। সারা দুনিয়া যখন আধুনিকতার ছোঁয়ায় হুলুস্থল পড়েছে ঠিক সেই ছোঁয়ার সম্ভাবনা থেকে বাংলাদেশও পিছিয়ে নেই। নওগাঁ তথা দেশ উন্নয়নে সম্ভাবনাময় নওগাঁকে সারা দেশসহ বিশ্ব দরবারে সরকারের গৌরব উজ্জ্বল সাফল্য গাঁথা বাহারী চিত্র তুলে ধরতে এবং সরকারি সেবার নানা তথ্য জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে দৈনিক বিটিবি নিউজ নিরলসভাবে নানামুখী সহযোগীতা করে যাচ্ছে। 
মানুষের চিন্তা-চেতনা, জীবন-প্রনালী, দর্শন, বিজ্ঞান, রাজনীতি, অর্থনীতি, সাহিত্য, শিল্পকলা, শিক্ষা, যোগাযোগ, আবিস্কার সবকিছুতেই এতবেশি উৎকর্ষ ঘটেছে যে, পাঁচ’শ বছর আগের কোন মানুষ যদি বর্তমান পৃথিবীতে ফিরে আসতে পারত; তাহলে বিষ্ময়ে বিমূঢ় হয়ে যেতো। আর এইসব সম্ভব হয়েছে মানুষের অগ্রযাত্রার স্বপ্ন, সংগ্রাম, জ্ঞান আর সাধনার দ্বারা। তার সিঁড়ি বেয়ে দৈনিক বিটিবি নিউজ পরিবারের স্বপ্ন, সংগ্রাম, জ্ঞান আর সাধনার দ্বারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে ‘‘দৈনিক বিটিবি নিউজ’’ পরিবারের একঝাঁক সাংবাদিক, সাহিত্যিক এবং লেখকদের নিয়ে দেশের সর্বস্তরের মানুষের মাঝে সরকারের সফলতা, ব্যর্থতা তুলে ধরে দেশ গঠনের দিক নির্দেশনার শ্রেষ্ঠ হাতিয়ার হিসেবে সকলের কাছে ‘‘দৈনিক বিটিবি নিউজ’’ পত্রিকা পাঠক নন্দিত হয়ে জনবান্ধব, গণমুখী প্রতিষ্ঠানে রূপান্তরিত হতে যাচ্ছে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। 
উত্তরবঙ্গের সর্ববৃহৎ জেলা ও খাদ্য ভান্ডার খ্যাত নওগাঁয় সত্য ও ন্যায়ের পক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের দীপ্ত অঙ্গীকার নিয়ে ‘দৈনিক বিটিবি নিউজ’ নামক পত্রিকা প্রকাশিত হচ্ছে। 
স্বাধিকার আন্দোলনের দীর্ঘ পথ পরিক্রমায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত রক্তস্নাত আমাদের প্রিয় স্বাধীন মাতৃভূমি ‘বাংলাদেশ”। বাংলাদেশের ইতিহাসের সূর্য সন্তান মুক্তিযোদ্ধারা একটি শোষণ ও বঞ্চনামুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে জীবন বাঁজি রেখে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে অবশেষে ছিনিয়ে আনেন স্বাধীনতা নামক লাল সূর্য ও আমাদের গর্বের ধন জাতীয় পতাকা। মহান মুক্তিযুদ্ধে গণমাধ্যমের ভূমিকা চিরস্মরণীয়। ভৌগলিক স্বাধীনতা অর্জিত হলেও অর্থনৈতিক মুক্তি অর্জনের সংগ্রাম এখনও চলমান। মুক্তিযোদ্ধাদের সেই লক্ষ্য অর্জনের মাধ্যমে ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ বিনির্মাণে নওগাঁ তথা দেশ উন্নয়নের সাফল্য গাঁথার বস্তুনিষ্ঠ চিত্র তুলে ধরতে নিরলসভাবে দৈনিক বিটিবি নিউজ কাজ করে যাচ্ছে। নওগাঁ থেকে প্রকাশিত হওয়ায় ‘দৈনিক বিটিবি নিউজ’ তার দীপ্ত পদার্পণে বাংলাদেশের গণমাধ্যম জগতকে সমৃদ্ধ ও শক্তিশালী করবে বলে আমার দৃঢ় বিশ্বাস। দৈনিক বিটিবি নিউজ তার বলিষ্ঠ পদচারণায় সমাজের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও অসংগতি তুলে ধরে ন্যায়ের পক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করে শক্তিশালী কণ্ঠস্বরের ভূমিকা রেখে প্রকৃত অর্থনৈতিক মুক্তি অর্জনের মাধ্যমে একটি উন্নত বাংলাদেশ গঠনে প্রয়াশী হবে। সেই সাথে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত সুশৃংখল সমাজ প্রতিষ্ঠায় এবং সুন্দর আগামীর জন্য তথ্য প্রযুক্তির স্বর্ণজ্জ্বল সাফল্যনির্ভর ডিজিটাইজড দেশের আমার গ্রাম-আমার শহর বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখার প্রত্যাশায় দৈনিক বিটিবি নিউজ পত্রিকার পথ চলা। 
সমাজ তথা দেশ উন্নয়নে দেশের নাম করা, প্রবীন ও তরুন সাংবাদিক/লেখক এবং কবি-সাহিত্যিকদের নিয়ে দেশের রাজনৈতিক, অর্থনৈতিক, সাহিত্য-সংস্কৃতি, ইতিহাস, ধর্ম, খেলাধুলা, তথ্যপ্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য কথা, আইনি পরামর্শ, দেশ ও বিদেশের বস্তুনিষ্ঠ ছায়ালীপির নানা কথা সাজিয়ে সত্যের দিপালী জ্বালাতে-দেশ ও জাতির কথা বলে শ্লোগান নিয়ে এবং সোনার দেশ বাংলাদেশকে একটি উজ্জ্বল সম্ভাবনাময় সুখী সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্ব দরবারে পরিচিত করার লক্ষ্যেই অনলইন নিউজ এজেন্সি ও দৈনিক ‘‘বিটিবি নিউজ’’ হাঁটি হাঁটি পা পা করে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করেছে।
দৈনিক ‘‘বিটিবি নিউজ’’ সংবাদ পরিবেশনের মাধ্যমে মানুষের মনের খোরাক যুগিয়ে পাঠকনন্দিত হয়ে সকলের কাছে শ্রেষ্ঠত্ব লাভে সমাজের দর্পন হিসেবে কাজ করতে সহায়ক ভূমিকা রাখছে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। দেশ ও সমাজের নানা অসঙ্গতি অনাচার, অত্যাচার, ভুল-ভ্রান্তি এবং সমস্যা তুলে ধরে রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে সংবাদপত্র সরকারকে যেমন দিক নির্দেশনা দেয়, তেমনি দেশের আপামর জনসাধারণকেও সচেতন করে তোলে। আপনাদের সার্বিক সহযোগিতায় দৈনিক ‘‘বিটিবি নিউজ’’ পরিবারের সাহসী একঝাঁক সাংবাদিক/ সাহিত্যিক এবং লেখকদের নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মাঝে সরকারের সফলতা, ব্যর্থতা তুলে ধরে সমাজ ও দেশ গঠনের দিক নির্দেশনার শ্রেষ্ঠ হাতিয়ার হিসেবে সকলের কাছে দৈনিক ‘‘বিটিবি নিউজ’’ চিরকাল বেঁচে থাক সেই কামনায় আমরা প্রহর গুনছি।
দৈনিক বিটিবি নিউজ পত্রিকা ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করেছে। শুভ হউক বর্ষপূর্তি। ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলের কাছে মনের খোরাক হিসেবে দৈনিক বিটিবি নিউজ জনপ্রিয়, পাঠক নন্দিত হয়ে উঠুক। সেই সাথে আমাদের অগণিত পাঠক, লেখক, দেশবাসী, প্রবাসী বাঙালিসহ সকল দেশের মানুষ এবং বাংলাভাষাভাষি, বাঙ্গালী সংস্কৃতি অনুরাগী ও শুভানুধায়ীদের জানাই পরবর্তী বছরের আন্তরিক শুভেচ্ছা। খুলে যাক সব সম্ভাবনার অমেয় দ্বার। মা-মাটি আর মাতৃভূমির নিবিড় স্পর্শে বাংলার প্রতিটি মেহনতি মানুষ সোনার মানুষ হয়ে উঠবে এটাই আমাদের প্রত্যাশা। সম্ভাবনাময় নওগাঁ তথা ডিজিটাল দেশ উন্নয়নের  বস্তুনিষ্ঠ নানা চিত্র তুলে ধারার প্রত্যাশাকে ধারণ করে এগিয়ে যেতে চাই দূর থেকে বহু-দূরে।