ড. কামাল পলিটিক্যাল ‘টাউটের’ পাল্লায়!

ড. কামাল পলিটিক্যাল ‘টাউটের’ পাল্লায়!

বিটিবি নিউজ রিপোর্ট: ভাঙা-গড়া আর বহিষ্কার-পাল্টা বহিষ্কারের মধ্যে ৭২ সদস্যের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি করলেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এই কমিটিতে জায়গা হয়নি সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ হাফ ডজন শীর্ষ নেতার। মোস্তফা মহসিন মন্টু মনে করেন, কিছু পলিটিক্যাল ‘টাউটের’ পাল্টায় পড়েছেন ড. কামাল হোসেন। যে কারণে তিনি কর্মীদের কথা না শুনে টাউটের কথায় এমনটা করেছেন।

বৃহস্পতিবার দুপুরে নতুন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি করা হয়। এতে মন্টু ছাড়াও সুব্রত চৌধুরী, আবু সাইয়িদসহ অনেকে বাদ পড়েছেন।

কী কারণে কমিটিতে জায়গা হয়নি বলে মনে করেন- এমন প্রশ্নের উত্তরে মন্টু ঢাকা টাইমসকে বলেন, ‘গণফোরাম কখনো ভাঙে, কখনো গড়ে। গত কয়েক দিনের মধ্যে কয়েকবার ভাঙাগড়া হয়েছে। আসলে ড. কামাল হোসেন কিছু পাগল-ছাগলদের সঙ্গে ঢুকে গেছেন। আমরা চাইনি তিনি এভাবে ঢুকে পড়েন।’

নতুন করে কি তাহলে গণফোরামের আরেকটি শাখা হচ্ছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কর্মীরা আমাদের মূল শক্তি। তারা যে মতামত দেবেন সেই অনুযায়ী সিদ্ধান্ত নেবো। তারপরও ড. কামাল হোসেনকে বলবো নতুন করে চিন্তা করার জন্য। কমিটি ভেঙে আবার নতুন করে করতে পারেন। পরে সম্মেলনের মাধ্যমে কমিটি  করুক। আমার মনে হয় তিনি কিছু পলিটিক্যাল টাউটের কথায় কান দিয়েছেন।