হ্যাটট্রিক করলেন বিএনপির নজমুল হক সনি

​​​​​​​স্টাফ রিপোর্টার: তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন ধানের শীষের আলহাজ্ব মো. নজমুল হক সনি। পরপর তিনবার নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেন নওগাঁ জেলা বিএনপির সাবেক এ সভাপতি। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে ২৯ হাজার ২শ ৬৯ ভোট পেয়ে নির্বাচিত হন।

হ্যাটট্রিক করলেন বিএনপির নজমুল হক সনি

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নৌকা প্রতীকের নির্মল কৃষ্ণ সাহা পেয়েছেন ২৪ হাজার ৯শ ৪৪ ভোট।
নওগাঁ পৌরসভা মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ইকবাল শাহরিয়ার রাসেল পেয়েছে ১২ হাজার ৪শ ৩৫ ভোট। তার প্রতীক ছিল নারিকেল গাছ।  জাতীয় পাটি নাঙ্গল প্রতিকে ইফতারুল ইসলাম (বকুল) তিনি পেয়েছেন ৪শত ৯ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ হাত পাখা প্রতিকে আতিকুর রহমান তিনি পেয়েছেন 7 হাজার ৯শ ৬৬ ভোট।

শনিবার রাত ৯টার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নি অফিসার মাহমুদ হাসান।

জানা গেছে, ১৯৬৩ সালে নওগাঁ পৌরসভা প্রতিষ্ঠিত হয়। ১৯৮৯ সালে এটি প্রথম শ্রেণির পৌরসভার মর্যাদা পায়। ১৯৮৭ সালে মূল শহরের সঙ্গে আরও শতাধিক মহল্লা অন্তর্ভুক্ত করা হয়। ২০১০ সালে নজমুল হক সনি প্রথম মেয়র নির্বাচিত হন। এরপর ২০১৫ সালে দ্বিতীয় এবং ২০২১ সালে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

নজমুল হক সনি বলেন, জনগণের ভোটে তিনবারের মতো নির্বাচিত হতে পেরেছি। পৌরবাসীর দোয়া ও সমর্থনের কারণে এটি সম্ভব হয়েছে।

উল্লেখ্য পৌরসভায় ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ২৪০ জন। মোট ৪১টি ভোট কেন্দ্রে ৩৩২টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। যেখানে ৪১ জন প্রিজাইডিং অফিসার, ৩৩২ জন সহকারী প্রিজাইডং অফিসার এবং ৬৬৪ জন পোলিং এজেন্ট ছিল বলে একটি জানা গেছে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূন্ন করতে চারস্তরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। পুরো নির্বাচনী এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা ছিল। সরকারের গোয়েন্দা সংস্থাগুলোও ছিল ব্যাপক তৎপর। প্রতি কেন্দ্রে পুলিশ সদস্যসহ আনসার বাহিনীর সদস্যরা ছিল। নওগাঁ পৌরসভার জন্য প্রায় ৬শ পুলিশ ফোর্স এবং ধামইরহাট পৌরসভার জন্য ২৫০ জন পুলিশ ফোর্স এর পাশাপাশি তিনটি কুইক রেসপন্স টিম ছিল। এছাড়া ১৪ জন ম্যাজিষ্ট্রেট-এর নেতৃত্বে সাদা পোষাকে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্যরাও দায়িত্ব পালন করেছে। চার প্লাটুন বিজিবি সদস্য এবং র‌্যাব সার্বক্ষনিক দায়িত্ব পালন করেছে বলেও জানা গেছে।