মুজিব শতবর্ষ-স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে সর্বোচ্চ মোকদ্দমা নিষ্পত্তির পথেই হাঁটছেন জেলা বিচার বিভাগ

মুজিব শতবর্ষ-স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে সর্বোচ্চ মোকদ্দমা নিষ্পত্তির পথেই হাঁটছেন জেলা বিচার বিভাগ

মো: আব্দুল বারি খান: মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ বছরে সর্বোচ্চ মোকদ্দমা নিষ্পত্তির পথে বিদ্যমান অন্তরায় এবং তা দূরীকরণের পথেই হাঁটছেন নওগাঁ জেলা বিচার বিভাগ। এ উপলক্ষ্যে আজ নওগাঁ জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা বিচার বিভাগের আয়োজনে নওগাঁ বিচার বিভাগ, নওগাঁ কর্তৃক "মুজিব শতবর্ষে সর্বোচ্চ মামলা নিষ্পত্তি এর প্রত্যয়ে করণীয়" বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই আলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ এ কে এম শহীদুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -১ এর বিজ্ঞ বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মোঃ শাহীদুল ইসলাম আজামী, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তারেক মোর্শেদ সিদ্দিকী , অতিরিক্ত জেলা ও দায়রা জজ গাজী দেলোয়ার হোসেন সহ নওগাঁর সকল বিজ্ঞ বিচারকবৃন্দ, জি পি, পি পি এবং  আইনজীবী সমিতির বর্তমান ও নবনির্বাচিত প্রতিনিধিসহ আইনজীবীবৃন্দ।

মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ বছরে সর্বোচ্চ মোকদ্দমা নিষ্পত্তির পথে বিদ্যমান অন্তরায় এবং তা দূরীকরণে আইনজীবীবৃন্দ এবং বিজ্ঞ বিচারকবৃন্দ তাদের গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন। সভার সভাপতি সিনিয়র জেলা ও দায়রা জজ এ কে এম শহীদুল ইসলাম প্রত্যেক বিচারকবৃন্দ এবং আইনজীবীগণের প্রতি  দিকনির্দেশনামূলক ও গঠনমূলক বক্তব্য রাখেন। এছাড়া প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে সর্বোচ্চ মোকদ্দমা নিষ্পত্তিতে ভূমিকা রাখার উদাত্ত আহবান করেন। তিনি আরও বলেন আলোচনা অনুষ্ঠান থেকে উঠে আসা নির্দেশনা সমুহ লিখিতভাবে সবাইকে প্রেরন করতে এবং তা অনুসরণ করতে।

সভা শেষে জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশন, নওগাঁ এর সদ্য নির্বাচিত কমিটি কে ফুলেল শুভেচ্ছা প্রদান ও বর্তমান কমিটি কে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।