নওগাঁর মান্দায় বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে ব্যবসায়ীর অর্থদন্ড

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় করোনাভাইরাসের অজুহাতে বেশি দামে চাল বিক্রির অভিযোগে আয়নাল হক নামে এক ব্যবসায়ির অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার বেলা ১১টার উপজেলার চৌবাড়িয়া বাজারে ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করে। এছাড়া অবৈধভাবে কোচিং সেন্টার পরিচালনার অভিযোগে এক শিক্ষককেও জরিমানা করা হয়েছে। অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আব্দুল হালিম।

নওগাঁর মান্দায় বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে ব্যবসায়ীর অর্থদন্ড

ইউএনও আব্দুল হালিম বলেন, করোনাভাইরাসের অজুহাতে এক শ্রেণির অসাধু ব্যবসায়ি বেশি দামে পণ্য বেচাকেনা করছে এমন সুত্র ধরে শনিবার উপজেলা চৌবাড়িয়া বাজরে অভিযান পরিচালনা করা হয়। এসময় চাল বেশি দামে বিক্রির অভিযোগে আয়নাল হক নামে এক ব্যবসায়ির ১৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।
ইউএনও আরও বলেন, একইদিন সতিহাটে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অবৈধভাবে কোচিং সেন্টার পরিচালনার দায়ে শিক্ষক আব্দুল বারীর ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরণের অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
এদিকে করোনাভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত ও বাজার মনিটরিং শুরু করেছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে মান্দার পর্যটন কেন্দ্র ঐতিহাসিক কুসুম্বা শাহী মসজিদ প্রাঙ্গণে দর্শনার্থীদের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।