‘বাড়িতে থাকুন, নিরাপদ থাকুন’

বিটিবি নিউজ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে এখন আতঙ্কে আছে দেশবাসী। দিনকে দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। যে কারণে স্থবির হয়ে গেছে বাংলাদেশের ক্রীড়াঙ্গনও। তাইতো ঘরে বসেই দিন কাটছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়ার।

‘বাড়িতে থাকুন, নিরাপদ থাকুন’

তবে ঘরে বসে থাকলেও এই বিপদে মন কাঁদছে তারকা মিডফিল্ডারের। করোনাভাইরাস নিয়ে সবার মধ্যে যে উদ্বেগ বিরাজ করছে তাতে জামালও শঙ্কিত। এক বার্তায় তিনি দেশবাসীকে বাড়িতে নিরাপদে থাকার আহবান জানিয়েছেন। করোনার বিরুদ্ধে সচেতনা সৃষ্টি করতে বিশ্বব্যাপী তারকা খেলোয়াড়রা ‘স্টে এট হোম’ অর্থাৎ ‘বাড়িতে থাকো’ হ্যাশট্যাগে দারুণ এক কাজ শুরু করেছেন। যেখানে টয়লেট পেপার দিয়ে কারিকুরি দেখিয়ে সেই ভিডিও আপলোড করতে বলা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই চ্যালেঞ্জ নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি, সর্বকালের অন্যতম সেরা ক্রীড়াবিদ উসাইন বোল্ট, ইংল্যান্ডের সাবেক ক্রিকেট অধিনায়ক ইয়ান বেলসহ অনেকে।

এবার এ তালিকায় যুক্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামালও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের পেজে এই চ্যালেঞ্জ নিয়ে ভিডিও পোস্ট করেছেন জামাল। যেখানে দেখা যাচ্ছে, নিজের ঘরের মধ্যেই টয়লেট পেপার নিয়ে দুই পায়ে কারিকুরি করছেন। এই ভিডিওর ক্যাপশনে জামাল লিখেছেন, ‘সবাই বাড়িতে থাকুন, নিরাপদ থাকুন এবং একটিভ থাকুন।