আপনারা ঘরে থাকুন আমরা আপনাদের নিকট খাবার পৌঁছে দিচ্ছি: ইউএনও আব্দুল হালিম

আপনারা ঘরে থাকুন আমরা আপনাদের নিকট খাবার পৌঁছে দিচ্ছি: ইউএনও আব্দুল হালিম

 স্টাফ রিপোর্টার: দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে সরকার। এই পরিস্থিতিতে বিপদে পড়েছেন নিম্ন আয়ের দিনমজুর শ্রমজীবী মানুষরা। করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায়, দরিদ্র, খেটে খাওয়া মানুষের পাশে রয়েছে সরকার। সরকারী নির্দেশনা মোতাবেক ঘরে ঘরে সরকারী বরাদ্দের ত্রাণ সামগ্রী উপজেলা প্রশাসনের মাধ্যমে পৌছানোর কাজ থেকে শুরু করা হয়েছে। ১ম পর্যায়ে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে আসা ত্রাণ সামগ্রী উপজেলার ১৪টি ইউনিয়নে ১হাজার পরিবারকে দেয়া হবে। কথাগুলো বললেন উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হালিম।

আজ উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হালিম নিজে উপস্থিত থেকে প্রতিটি পরিবারের মধ্যে ১০কেজি চাল, ২কেজি আলু , ৫শ গ্রাম ডাল ও একটি করে সাবান বিতরণ করেন। পর্যায়ক্রমে উপজেলার সকল অসহায়, দরিদ্র মানুষদের মাঝে সরকারের এসব ত্রাণ পৌঁছে দেয়া হবে। অপরদিকে উপজেলা নির্বাহী অফিসারকে শুরু থেকেই সার্বিকভাবে সহযোগিতা করে সঙ্গে থেকে কাজ করে যাচ্ছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম।

তিনি আরো বলেন, আগামীকাল ৩১মার্চ উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের মাধ্যমে স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যান এবং দায়িত্বশীলদের সহযোগিতায় মান্দা উপজেলায় করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া সকল ইউনিয়নের অসহায় দরিদ্র মানুষের ঘরে ঘরে সরকারী এসব ত্রান সামগ্রী পৌছে দেয়া হবে। সকলকে ঘরে অবস্থান করে সহযোগিতা করার অনুরোধ করেছেন ইউএনও মো. আব্দুল হালিম। পাশাপাশি সরকারি নির্দেশনা মেনে চলারও পরামর্শ দিয়েছেন তিনি।

প্রশাসন কর্তৃক অপ্রয়োজনীয় দোকান-পাট, অপ্রয়োজনীয় জনসমাগমস্থল বন্ধ করে দেয়া হয়েছে। তবে ঔষধের দোকান, খাদ্য সম্গ্রির দোকান, কাঁচা বাজার এবং সরকারের নির্দেশনা মূলক প্রতিষ্ঠান খোলা থাকবে।  সরকারের নির্দেশনায় উপজেলা প্রশাসনের গৃহীত এসব কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়ে সহযোগিতা করে যাচ্ছে শান্তিপ্রিয় মানুষগুলো। করোনা দুর্যোগ পরিস্থিতিতে ইউএনও আব্দুল হালিম মানবিক সেবাই কাজ করছে।

ইউএনও আব্দুল হালিম বিটিবি নিউজকে জানান, মনোবল হারানো যাবেনা। করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের সংশ্লিষ্ট বিভাগ, জেলা-উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশ বিভাগ এবং জনপ্রতিনিধিগণ, বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান নিরলস কাজ করে যাচ্ছে। তাদেরকে সহযোগিতা করুন। পরিচ্ছন্নতার নিয়মকানুন মেনে চলুন। অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি করবেন না। মনোবল শক্ত মনে সাহস রাখুন আলো আসবেই। অন্ধকার দূরীভূত হয়ে আলো আসবেই।

সরকারের সকল নির্দেশনা মেনে সরকারকে সহযোগিতার পাশাপাশি আপনার পরিবার, পাশের বাড়ি, প্রতিবেশির বিপদে খোঁজ নিয়ে সহযোগিতা করতে পারলেই আমরা সকলে মিলে ভাল করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে পারব ইনশাল্লাহ্।