টিসিবির ৩৭ মণ পেঁয়াজ আত্মসাতের চেষ্টা গ্রেপ্তার ২জন

টিসিবির গুদাম থেকে কমমূল্যে পেঁয়াজ খোলা বাজারে বিক্রি না করে কারওয়ান বাজারে বিক্রির চেষ্টার সময় দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় প্রায় দেড় হাজার কেজি (৩৭ মণ) পেঁয়াজ ও একটি ট্রাক জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে কারওয়ান বাজারের পেঁয়াজের আড়তে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন- আসাদুজ্জামান ও হুমায়ুন কবির।

টিসিবির ৩৭ মণ পেঁয়াজ আত্মসাতের চেষ্টা গ্রেপ্তার ২জন

ট্রাক ভর্তি পেঁয়াজ খোলা বাজারে বিক্রির কথা থাকলেও চক্রটি বেশি দামে কারওয়ান বাজারে বিক্রি করছিল।

 

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী ঢাকাটাইমসকে  জানান, বৃহস্পতিবার সকালে টিসিবির নিবন্ধিত ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স পিয়ার এন্টারপ্রাইজ খোলাবাজারে কম মূল্যে পেঁয়াজ বিক্রির জন্য ৬৬ বস্তা সংগ্রহ করেন। যা সচিবালয়ের সামনে বিক্রি করা কথা ছিল। কিন্তু নির্ধারিত পয়েন্টে বিক্রি না করে রাতে পেঁয়াজের ট্রাকটি কারওয়ান বাজারে বেশি দামে বিক্রি করতে নেওয়া হয়। এমন খবরে র‌্যাব সেখানে অভিযান চালিয়ে এক হাজার ৩৬৪ কেজি পেঁয়াজ জব্দ করে।

মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, টিসিবি থেকে পেঁয়াজসহ বেশকিছু পণ্য কমমূল্যে খোলাবাজারে বিক্রির জন্য সংগ্রহ করে তা মজুদ করে রাখা হয়। পরবর্তী সময়ে দাম বাড়িয়ে তা বিক্রি করা হয়। এমন অভিযোগের ব্যাপারে র‌্যাবের নজরদারি রয়েছে। এই ধরনের অপরাধ করলে কাউকে ছাড় দেওয়া হবে না।