আপনার ঘরে থাকুন, আমরা আপনাদের জন্য মাঠে রয়েছি: আইজিপি

আপনার ঘরে থাকুন, আমরা আপনাদের জন্য মাঠে রয়েছি: আইজিপি
আপনার ঘরে থাকুন, আমরা আপনাদের জন্য মাঠে রয়েছি: আইজিপি

করোনা ভাইরাস মোকাবিলায় শুরু থেকেই মাঠে আছে বাংলাদেশ পুলিশ। যারা বিদেশ থেকে দেশে ফিরে এসেছেন সেসকল প্রবাসী ব্যক্তিদের ঘরে রাখতে তাদের খোঁজ-খবর নিতে নিয়মিত কাজ করছে বাংলাদেশ পুলিশ।  অন্যদিকে সারাদেশের হাট-বাজার, মাঠ-ঘাট, মসজিদ এবং মন্দিরে নানাভাবে সচেতনতা সৃষ্টিতে সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে পুলিশ। করোনা ভাইরাস বিস্তার রোধের একটিমাত্র উপায় ঘরে থাকা। দেশবাসীর উদ্দেশ্যে আমি বলতে চাই, আপনার ঘরেই থাকুন, আমরা আপনাদের জন্য মাঠে সর্বদা রয়েছি।

মঙ্গলবার বিদায় প্রাক্কালে অনলাইনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি এসব কথা বলেন।

আইজিপি আরো বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ অস্ত্রহাতে যুদ্ধে নেমেছিল। এবারও ২০২০ সালে নতুন আরেকটি যুদ্ধে নেমেছে বাংলাদেশ পুলিশ। এই যুদ্ধে পুলিশের আলাদা কোন ট্রেনিং না থাকলেও আমরা সরকারের নির্দেশনায় আমরা মাঠে আছি এবং নিয়মিত কাজ করে যাচ্ছি।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি আরো বলেন, সাধারণ মানুষের ফোন পেয়ে বাংলাদেশ পুলিশ এখন মানুষের দ্বারে দ্বারে গিয়ে খাবার, ঔষধসহ প্রয়োজনীয় সেবা দিয়ে যাচ্ছে। করোনা ভাইরাসের কারণে অনেকেই মারা যাচ্ছে সেসকল মৃত ব্যক্তিদের কাছে স্বজনরা আসছে না। পুলিশ তাদের দায়িত্ব নিয়ে দাফন করছে। আবার অনেক জায়গায় ও সড়ক লকডাউন হয়েছে। করোনা ভাইরাসের ঝুঁকিতে সেখানে কাউকে চলাচল করতে দেয়া হয় না। অথচ ঐসকল জায়গাতেও বাংলাদেশ পুলিশ দাঁড়িয়ে দায়িত্ব পালন করছে।