বিশ্বকবি  রবীন্দ্রনাথের জন্মজয়ন্তি উপেক্ষিত

বিশ্বকবি  রবীন্দ্রনাথের জন্মজয়ন্তি উপেক্ষিত

স্টাফ রিপোর্টার: বিশ্বকবি রবীন্দ্রনাথের জন্ম জয়ন্তী সরকার বিগত বছরগুলোতে নানা অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করলেও এবারে সেরকম কোন প্রকার অনুষ্ঠান হয়নি। বিশ্বকবি রবীন্দ্রনাথের জন্ম জয়ন্তী একটি রাষ্ট্রীয় প্রোগ্রাম। করোনা ভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির জন্য কোন অনুষ্ঠান করা সম্ভব হয়নি ।

দেশে চলমান অচেনা করোনা ভাইরাস পরিস্থিতিতে বিশ্বকবি  রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপনের ক্ষেত্রে একটি ভিন্ন মাত্রা লক্ষ্য করা গেছে। জানা গেছে, আত্রাই-রাণীনগর এলাকার সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলম এমপি রাষ্ট্র বনাম সরকারের পক্ষ থেকে পতিসরে বিশ্বকবি রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।

অন্যদিকে শাহজাদপুর এবং শিলাইদাহে রবীন্দ্রনাথের প্রতিকৃতি এবার অযত্নে-অবহেলায় ও অসম্মনীত হয়ে পড়েছিল। সেখানে কেউ শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করতে যায়নি বলে একটি সূত্রে জানা গেছে। বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং রাষ্ট্রীয় শিষ্টাচার এর সাথে জড়িত বলে অনলাইন নিউজ এজেন্সি ও দৈনিক বিটিবি নিউজের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি আকর্ষণ করেছেন রবীন্দ্র ভক্তকুল এবং সাহিত্য ও সংস্কৃতি কর্মিবৃন্দ।