রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল জুভেন্টাস

রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল জুভেন্টাস

শিরোপার খুব কাছে এসে যেন তাল হারিয়ে ফেলেছিল জুভেন্টাস। টানা তিন ম্যাচে পয়েন্ট খোয়ানোর পর অবশেষে জয়ের ধারায় ফিরল তুরিনের বুড়িরা। ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে লাৎসিওকে ২-১ গোলে হারিয়ে টানা নবমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরার অপেক্ষায় মাওরিসিও সারির দল।

এসি মিলানের বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও দ্রুত চার গোল খেয়ে হেরেছিল জুভেন্টাস। পরের দুই রাউন্ডে আটালান্টা ও সাস্সুয়োলোর বিপক্ষে ড্র করে মাওরিসিও সাররির দল। অবশেষে রোনালদোর জোড়া গোলে স্বস্তি আসে জুভেন্টাস শিবিরে। লাৎসিওর একমাত্র গোলদাতা চিরো ইম্মোবিলে।

ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের কাছাকাছি গিয়েছিলেন রোনালদো। লাৎসিও অবশ্য এরপর আর রোনালদোকে আটকাতে পারেনি। ম্যাচের ৫১তম মিনিটে পেনাল্টি থেকে গোল আদায় করে দলকে ১-০ গোলের লিড এনে দেন রোনালদো। এর তিন মিনিট পর আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালার পাসে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো।

সিরি আতে গোলের হাফসেঞ্চুরিও পূরণ হয়ে যায় তখন রোনালদোর। সিরি আর ইতিহাসে পঞ্চাশ গোল করতে সবচেয়ে কম ম্যাচও (৬১) খেলেছেন তিনি। সঙ্গে অনন্য আরেকটি মাইলফলকও যোগ হয়েছে পর্তুগিজের ক্যারিয়ারে। সিরি আ, প্রিমিয়ার লিগ ও লা লিগায় এক মৌসুমে অন্তত ৩০ গোল করা একমাত্র খেলোয়াড়ও এখন রোনালদো।

ম্যাচের ৮১ মিনিটে লাৎসিও’র পক্ষে ব্যবধান কমানো একমাত্র গোলটি করেন চিরো ইম্মোবিল।

৩৪ ম্যাচে ২৫ জয় ও ৫ ড্রয়ে সিরি আ’র পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে জুভেন্টাস।

ঢাকাটাইমস