December 14, 2018 4:15 am
Breaking News
Home / বিটিবি নিউজ ভিডিও / আকাশ ভ্রমণে শান্তির নীড় বাংলাদেশ এয়ারলাইন্স

আকাশ ভ্রমণে শান্তির নীড় বাংলাদেশ এয়ারলাইন্স

বিটিবি নিউজ রিপোর্ট : দেশের একমাত্র সরকারি এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আকাশে শান্তির নীড় নামে ১৯৭২ সালে এর যাত্রা শুরু করে। এরপর থেকে সরকারি খাতে একক ভাবে আধিপত্য করে আসছে বাংলাদেশ বিমান। কিন্তু বাংলাদেশ বিমানের শুরুটা এত বেশি মসৃণ ছিল না। সদ্য স্বাধীন হওয়া একটি দেশের এয়ারলাইন্সের অধীনে খুব বেশি বিমান ছিল না। বাংলাদেশই সম্ভবত পৃথিবীর একমাত্র দেশ, যার জাতীয় বিমান চলাচল সংস্থার যাত্রা শুরু হয়েছে কোনো উড়োজাহাজ ছাড়াই ৷ কিন্তু তখন এর জনবল ছিল প্রায় ২,৫০০ ৷ যার মধ্যে ১৭ জন ছিলেন বৈমানিক ৷ সেইকরুণ অবস্থা থেকে বাংলাদেশ বিমান আজ পৌঁছেছে একটি অবস্থানে। বর্তমান সরকার দেশের সরকারি এভিয়েশন খাতকে আরও উন্নত করার জন্য নিয়েছে বিভিন্ন পদক্ষেপ।

আকাশবীণা: বাংলাদেশ বিমান উন্নয়নের নতুন পালক

দেশের একমাত্র সরকারি এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আকাশে শান্তির নীড় নামে ১৯৭২ সালে এর যাত্রা শুরু করে। এরপর থেকে সরকারি খাতে একক ভাবে আধিপত্য করে আসছে বাংলাদেশ বিমান। কিন্তু বাংলাদেশ বিমানের শুরুটা এত বেশি মসৃণ ছিল না। সদ্য স্বাধীন হওয়া একটি দেশের এয়ারলাইন্সের অধীনে খুব বেশি বিমান ছিল না। বাংলাদেশই সম্ভবত পৃথিবীর একমাত্র দেশ, যার জাতীয় বিমান চলাচল সংস্থার যাত্রা শুরু হয়েছে কোনো উড়োজাহাজ ছাড়াই ৷ কিন্তু তখন এর জনবল ছিল প্রায় ২,৫০০ ৷ যার মধ্যে ১৭ জন ছিলেন বৈমানিক ৷ সেই করুণ অবস্থা থেকে বাংলাদেশ বিমান আজ পৌঁছেছে একটি অবস্থানে। বর্তমান সরকার দেশের সরকারি এভিয়েশন খাতকে আরও উন্নত করার জন্য নিয়েছে বিভিন্ন পদক্ষেপ।বর্তমানে বাংলাদেশ বিমানে যোগ হয়েছে অত্যাধুনিক বোয়িং ৭৮৭- ড্রিমলাইনার আকাশবীণা। ১৯ আগস্ট যুক্তরাষ্ট্র থেকে বিমানটি ঢাকায় নিয়ে আসা হয়। ঢাকায় আসার পর থেকেই এই অত্যাধুনিক বিমানটিকে নিয়ে উৎসাহ সৃষ্টি হয়। অবশেষে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে আকাশবীণার উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট। এছাড়াও ছিলেন বর্তমান সরকারের আরও কয়েকজন সিনিয়র নেতাকর্মী। উদ্বোধনের পর বার্নিকাটের সাথে সেলফি তুলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Posted by বাংলার আমরা – Banglar Amra on Saturday, September 8, 2018

বর্তমানে বাংলাদেশ বিমানে যোগ হয়েছে অত্যাধুনিক বোয়িং ৭৮৭- ড্রিমলাইনার আকাশবীণা। ১৯ আগস্ট যুক্তরাষ্ট্র থেকে বিমানটি ঢাকায় নিয়ে আসা হয়। ঢাকায় আসার পর থেকেই এই অত্যাধুনিক বিমানটিকে নিয়ে উৎসাহ সৃষ্টি হয়। অবশেষে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে আকাশবীণার উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট। এছাড়াও ছিলেন বর্তমান সরকারের আরও কয়েকজন সিনিয়র নেতাকর্মী। উদ্বোধনের পর বার্নিকাটের সাথে সেলফি তুলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About BTB News

Check Also

ইন্দিরা গান্ধীকেও ছাড়িয়ে রেকর্ড গড়ার পথে শেখ হাসিনা

বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে এক সমাদৃত নাম। তার সামনে অপেক্ষা করছে ইন্দিরা …

সিলেটে আরিফ জামায়াত বিরোধ শুরু হয় ‘উইমেন্স মেডিকেল কলেজ’ ভাঙা নিয়ে

সিলেট বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম প্রার্থিতা প্রত্যাহার করলেও কিছুতেই জামায়াতকে নিয়ে দুশ্চিন্তা কাটছে না …

বহরমপুর এলাকায় রেল লাইনের পাশের বস্তিবাসীর বসত বাড়ি বস্তি উচ্ছেদ

 

জোটের হিসাবনিকাশ নির্বাচনী তৎপরতার গতিবিধি

 

রাসিক নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে জঙ্গি হামলার নীল নকশা

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *