January 21, 2019 2:15 am
Breaking News
Home / বিভাগ / রাজশাহী / এমপি ইসরাফিল আলমকে মন্ত্রী হিসেবে দেখতে চায় নওগাঁবাসী

এমপি ইসরাফিল আলমকে মন্ত্রী হিসেবে দেখতে চায় নওগাঁবাসী

সম্পাদক ও প্রকাশক, মো: আব্দুল বারি খান: নওগাঁ -৬ (আত্রাই-রাণীনগর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে হ্যাট্টিক বিজয়ী বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি, শ্রমিক নেতা, বিশিষ্ট শিক্ষানুরাগী মো: ইসরাফিল আলম এমপিকে মন্ত্রীপরিষদের সদস্য হিসাবে দেখতে চায় নওগাঁবাসী। নওগাঁর ৬টি আসনের মধ্যে সবচেয়ে বেশী ভোট পেয়ে সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবিরকে প্রায় দেয় লক্ষ (১লক্ষ ৪৫ হাজার) ভোটের ব্যবধানে পরাজিত করে পরপর তৃতীয়বারের মত সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় স্থানীয় এলাকাবাসীসহ নওগাঁবাসী তাকে বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদের একজন মন্ত্রী হিসেবে দেখতে চায়।
বাংলাদেশের প্রথম ডেপুটি স্পিকার প্রয়াত নেতা বয়তুল্লাহ্ থেকে শুরু করে এ পর্যন্ত নওগাঁয় বিভিন্ন সময়ে ৬জন মন্ত্রী গত হয়ে গেছেন। এর মধ্যে সাবেক ও সফল বাণিজ্যমন্ত্রী এবং বাংলাদেশে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রয়াত নেতা আব্দুল জলিল। বস্ত্র ও পাটমন্ত্রী মুহা: ইমাজ উদ্দিন প্রামানিকসহ অনেকেই। মন্ত্রীর হাওয়া লেগেই রয়েছে এই জনপদে। নওগাঁর সংসদীয় ৬ (আত্রাই-রাণীনগর) আসন থেকে মো: ইসরাফিল আলমকে এবার মন্ত্রী হিসেবে দেখতে চায় নওগাঁবাসী। তাও আবার স্বরাষ্ট্র নতুবা পরিবহণ মন্ত্রী। নওগাঁবাসী বলছে, মো: ইসরাফিল আলমকে স্বরাষ্ট্র মন্ত্রী বানানো হলে তিনি সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে পারবেন। কারণ এক সময়ের রক্তাক্ত জনপদ নামে খ্যাত নওগাঁর আত্রাই রানীনগর এলাকা। এ এলাকায় জঙ্গী ও বাংলাভাইয়ের দাপুটে মানুষ এক সময় অতিষ্ট ছিল। তারা ঘর থেকে বেরুতেই পারতো না। অশান্তি আর রক্তের হুলি খেলায় মত্ব ছিল এ জনপদ। স্ত্রীর স্বামী হারা, মায়ের কোল হারাদের শোকে দু:খে সব সময় সেখানকার আকাশ-বাতাস ভারী থাকতো। সেই অশান্ত বিশৃঙ্খলার জিঞ্জিরটি ভেঙ্গে দিয়ে সুখ, শান্তির জনপদ হিসেবে গড়ে তুলেছিলেন এখনকারই মাটি ও মানুষের শান্তিপ্রিয় নেতা ইসরাফিল আলম এমপি। নানা কারণেই তিনি স্বরাষ্ট্র মন্ত্রী হিসেবে দেশ সেবাই বীর সৈনিকের দায়িত্ব পালন করতে পারেন বলেও নওগাঁর শান্তিপ্রিয় সর্ব শ্রেণি পেশার মানুষদের আকুতিও রয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট। এই দাবী এখন আত্রাই -রাণীনগর ছাড়িয়ে গোটা নওগাঁবাসীর আপামোর জনতার প্রাণের দাবীতে পরিণত হয়েছে। শ্রমিক নেতা হিসেবেও তার বেশ খ্যাতি ও যস রয়েছে।
বিটিবি নিউজের অনুসন্ধানের আয়নায় জানা গেছে, মো: ইসরাফিল আলম এমপি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। বর্তমানে জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের সভাপতি হিসেবে নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করছেন। বিগত সময়ে দেশ মাতৃকার মা মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে জাতীয় বঙ্গবন্ধু কৃষি পুরস্কারে ভূষিতও হয়েছেন। জলবায়ু ও আবহাওয়া পরিবর্তনে বিদেশে গিয়ে প্রতিনিধিত্বও করেছেন তিনি। অভিবাসন প্রক্রিয়ায় জাতি সংঘের প্যানেলে নিউইয়রর্কে মডারেটর হিসেবে প্রতিনিধিত্ব করেন বলে জানা গেছে।
রাজনৈতিক পর্যবেক্ষক মহলের অভিমত, বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আওয়ামী লীগ দলীয় সাংসদ ও নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: ইসরাফিল আলম এমপি তাঁর নিরলস পরিশ্রম, রাজনৈতিক দুরদর্শিতায় নিজের জীবনকে বাজি রেখে আত্রাই-রাণীনগরকে সন্ত্রাস জঙ্গীবাদ, সর্বহারা জেএমবির তান্ডব থেকে রক্ষা করে শান্তি ও সুসম উন্নয়ন করেছেন। ফলে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতি প্রতিষ্ঠিত, সাংগঠানিক কার্যক্রম গতিশীলতা ও নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্যতা।
বিএনপির (সাবেক) প্রতিমন্ত্রীর এলাকা থেকে বিপুল ভোটের ব্যবধানে এক টানা পর পর তিন বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এমপি ইসরাফিল। ফলে তাকে এবার মন্ত্রী করা না হলে এই অঞ্চলের লাখো-কোটি মানুষের হৃদয়ের আঙ্গিনায় রক্তক্ষরণের প্রতিচ্ছবি ভেসে বেড়াবে। তাছাড়াও বিগত সময়ের সন্ত্রাস জঙ্গীবাদ, সর্বহারা জেএমবির তান্ডবের নানা অবলিলা সর্ব শ্রেণি পেশার মানুষদের প্রতিটি অন্তরকে তাড়িয়ে বেড়াচ্ছে এবং প্রতিনিয়তই তাদেরকে ভাবিয়ে তুলছে। দেশের সন্ত্রাস, জঙ্গীবাদ, সর্বহারা জেএমবির তান্ডবকে চিরতরে কবর দিতে এবং দেশের আইন-শৃঙ্খলার শান্তির বাতাস ফিরে আনাসহ নানা বিবেচনায় এমপি ইসরাফিলকে স্বরাষ্ট্র মন্ত্রী হবার দাবীর প্রতি আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থকসহ এই অঞ্চলের সব শ্রেণী-পেশার মানুষের সমর্থন প্রতিনিয়ত হু-হু বাড়ছেই। ফেসবুকসহ সোসাল মিডিয়াগুলোতে ঝড়ও উঠছে তাঁকে মন্ত্রী করার দাবীতে। দলমত নির্বিশেষে সাধারণ মানুষের প্রাণের দাবি এখন একটাই মিডিয়া বান্ধব এমপি ইসরাফিলকে মন্ত্রী হিসেবে দেখতে পাওয়া।
জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে কথা বলে জানা গেছে, বাংলাদেশের নতুন মানচিত্রের মাইল ফলক এবং সমুদ্র তলদেশ থেকে মহাকাশ পর্যন্ত বাংলাদেশের উন্নয়নের জোয়ারে ভাসানোর কন্ডারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সকলের জোর দাবি ইসরাফিল আলম এমপিকে যাতে মন্ত্রী পরিষদে অন্তর্ভূক্ত করা হয়। কারণ বিগত সময়ে স্বাধীনতা উত্তর আত্রাই-রাণীনগরকে নকশাল ও পরবতীতে সর্বহারা জেএমবি বাংলা ভাইয়ের তান্ডব থেকে রক্ষা করে রক্তাক্ত জনপদের কালিমা দুর করে শান্তি স্থাপনকারী হিসেবে গুরু দায়িত্ব নিয়ে নিরলসভাবে কাজ করছেন ইসরাফিল আলম এমপিই। ইসরাফিল আলম এমপি শান্তির অগ্রদূত ও মাইলফলক হিসেবে সকল ভেদাভেদ ভুলে সব সময় কাজ করুক এবং মন্ত্রীত্ব পাক সেই প্রত্যাশায় প্রহর গুনছে স্থানীয়রা সহ শান্তি প্রিয় নওগাঁবাসী। জয় হোক নওগাঁবাসীর। জয়তু নওগাঁর শান্তি প্রিয় মানুষ, জয়তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About BTB News

Check Also

সপ্তমবারে মতো রেকর্ড গড়তে বঙ্গবন্ধুর সৈনিক ইমাজ উদ্দিন ভোটের মাঠে

নৌকা মার্কা জয়ের লক্ষ্যে মাঠে নেতাকর্মীরাসপ্তমবারে মতো রেকর্ড গড়তে বঙ্গবন্ধুর সৈনিক ইমাজ উদ্দিন ভোটের মাঠেসম্পাদক …

সুন্দর আগামীর প্রত্যাশায় এমপি হিসেবে জন যেন জলিল হয়!

সম্পাদক ও প্রকাশক মো: আব্দুল বারি খান: নওগাঁসহ সারা দেশের জনপ্রিয় ও জননন্দিত এবং বাংলাদেশ …

বিএনপির দূর্গ পুনরুদ্ধারে মাঠে জাহিদুল ইসলাম ধলু

সম্পাদক ও প্রকাশক মো: আব্দুল বারি খান: নওগাঁ এক সময় বিএনপির দূর্গ ছিল। সেই দূর্গ …

নওগাঁ ৬ আসনে প্রার্থী ৪৮

মো: আব্দুল বারি খান, সম্পাদক ও প্রকাশক: নওগাঁ জেলা ১১টি উপজেলা নিয়ে গঠিত। ১১টি উপজেলায় …

নিয়ামতপুর-পোরশা-সাপাহার উপজেলার উন্নয়ন ও অগ্রগতির মাইল ফলক এমপি সাধন চন্দ্র মজুমদার

মো. আব্দুল বারি খান, সম্পাদক ও প্রকাশক: নিয়ামতপুর-পোরশা-সাপাহার উপজেলার বাহারী ঢঙে সাজানো উন্নয়নের পশরা দেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *