February 18, 2019 8:07 pm
Breaking News
Home / রাজনীতি / গণফোরামের নির্বাচিত প্রার্থীদের শপথ নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন ড. কামাল

গণফোরামের নির্বাচিত প্রার্থীদের শপথ নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন ড. কামাল

নিউজ ডেস্ক: গণফোরামের নির্বাচিত দুইজন প্রার্থী শপথ নিতে চান। এমনকি ড. কামালের আপত্তি সত্ত্বেও তারা শপথ নেবেন বলে মত প্রকাশ করেছেন। এমন প্রেক্ষাপটে নিজের দলের নির্বাচিত দুজন সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া না নেওয়া নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

কামাল হোসেন সিঙ্গাপুর থাকাকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী তার দলের দুই নেতা সুলতান মো: মনসুর আহমেদ ও মোকাব্বির খান শপথ নেবেন বলে ঘোষণা দেন। সম্প্রতি ঐক্যফ্রন্টের ঐক্য নিয়ে উচ্চস্বরে কথা বললেও দলের নেতারা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন কি না, এমন প্রশ্ন করা হলে জবাব এড়িয়ে যান গণফোরাম সভাপতি। তিনি বলেন, ‘এটা এখানে বলার ইস্যু নয়। এ বিষয়ে আমরা সংবাদ সম্মেলন করে বিস্তারিত বলব। এই মুহূর্তে আমরা জাতীয় ঐক্যকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার কথা বলছি।’

নির্বাচিতদের শপথ গ্রহণ প্রসঙ্গে ড. কামালের প্রশ্ন এড়িয়ে যাওয়া নিয়ে বিএনপিতে ক্ষোভ তৈরি হয়েছে। নেতারা বলছেন, তিনি হয়তো এরই মধ্যে নির্বাচিতদের শপথের পক্ষে অবস্থান নিয়েছেন!

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যদি ড. কামাল শপথের পক্ষে সিদ্ধান্ত নিয়েই নেন তবে তা ড. কামালের জন্য শুভকর হবে না। তিনি জাতীয় ঐক্য নিয়ে যা যা করেছেন তাতে বিএনপিকে চরম বিপর্যস্ত অবস্থায় পড়তে হয়েছে। এসবের মাশুল তাকে কড়ায়-গণ্ডায় দিতে হবে। তিনি প্রথমে আমাদেরকে আশ্বস্ত করেছিলেন কেউ শপথ নেবে না। অথচ তার দলের নির্বাচিত প্রার্থীরা শপথ নেয়ার ঘোষণা দিলেন। এখন ড. কামাল নিজেই শপথের বিষয়ে প্রশ্ন করলে সেগুলো এড়িয়ে যাচ্ছেন। এসবের মানে কী? এগুলোর জবাব দিতে হবে তাকে। তিনি যে গভীর জলের মাছ সেটা ধীরে ধীরে স্পষ্ট হয়ে যাচ্ছে।

এমন প্রেক্ষাপটে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি-ড. কামালের মধ্যে যে সংকট তৈরি হয়েছে তাতে জাতীয় ঐক্যফ্রন্টের টিকে থাকা অনিশ্চিত।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায় বলেন, ড. কামালের অবস্থান নিয়ে ঐক্যফ্রন্টের মধ্যে শুরু থেকে নানা গুঞ্জন ছিলো। যা ক্রমেই স্পষ্ট হচ্ছে। ড. কামাল এবং গণফোরামের নির্বাচিত প্রার্থীদের শপথ নেয়ার সিদ্ধান্তে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হলো বিএনপি। কেননা, ঐক্যফ্রন্ট না থাকলে গণফোরামের কিছু আসে যায় না। কিন্তু বিএনপি জোটের বাইরে গিয়েও তাদের ক্ষতি পুষিয়ে নিতে পারবে না। কারণ এটা ছিলো বিএনপির জন্য একটি ফাঁসির মঞ্চ।

About BTB News

Check Also

তারেক রহমানকে চার ঘন্টাব্যাপী জিজ্ঞাসাবাদ

নিউজ ডেস্ক: লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জিজ্ঞাসাবাদ করেছে যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তরের হোম …

বিতর্কিত অবস্থান পরিবর্তনে ব্যর্থ হওয়ায় পদত্যাগ করলেন জামায়াত নেতা ব্যারিস্টার রাজ্জাক, কৌশল বলছেন বিশ্লেষকরা

দেশের রাজনীতিতে কোণঠাসা হয়ে এবং বৈশ্বিক অগ্রহণযোগ্যতা বিবেচনায় জামায়াতে ইসলামীর নাম পরিবর্তন কিংবা দল ভেঙ্গে …

ফখরুলের বিদায় নিশ্চিত, কে হচ্ছেন বিএনপির নতুন মহাসচিব?

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে দ্বন্দ্বে জর্জরিত ছিলো বিএনপি। এই দ্বন্দ্বের প্রধান …

জামায়াত ছাড়লেন রাজ্জাক: নতুন কোনো দুরভিসন্ধি নয়তো?

মুক্তিযুদ্ধে প্রশ্নবিদ্ধ ভূমিকার জন্য নিষিদ্ধ রাজনৈতিক দল জামায়াতে ইসলামীর সহকারী‘সেক্রেটারী জেনারেল’ পদ থেকে পদত্যাগ করেছেন ব্যারিস্টার …

জাতির কাছে ক্ষমা চেয়ে নতুন নামে রাজনীতিতে ফিরতে মরিয়া জামায়াত, নবীন-প্রবীণদের দ্বন্দ্ব চরমে

নিউজ ডেস্ক: বেশ কিছু দিন ধরেই রাজনৈতিক মহলে গুঞ্জন চলছিলো যে, রাজনৈতিক স্থবিরতা কাটিয়ে উঠে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *