June 25, 2018 12:19 pm
Breaking News
Home / অন্যান্য / ধর্ম / গেল পাঁচ মাসে ওমানে ৩ হাজার প্রবাসী ইসলাম গ্রহণ করেছেন

গেল পাঁচ মাসে ওমানে ৩ হাজার প্রবাসী ইসলাম গ্রহণ করেছেন

বিটিবি নিউজ ডেক্স: চলতি বছরের প্রথম পাঁচ মাসে ওমানে বসবাসরত বিভিন্ন দেশের প্রায় ৩ হাজার প্রবাসী নাগরিক ইসলাম গ্রহণ করেছেন।

ওমানের ওয়াফক ও ধর্মীয় বিষয়ক মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় একজন মুখপাত্র ‘টাইমস অব ওমান’কে বলেন, ‘জানুয়ারির শুরু থেকে ৩০ মে পর্যন্ত, প্রায় ৩ হাজার মানুষ ইসলাম ধর্মান্তরিত হয়েছেন। নতুন ধর্মান্তরিদের বেশিরভাগই ইউরোপীয় এবং তারপরেই রয়েছে ভারতীয় উপমহাদেশের নাগরিকরা।’

গত ২৫ মে শুক্রবার ওমানের ধর্মীয় বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত একটি অনুষ্ঠানে ২৬ জন নারী ইসলামে ধর্মান্তরিত হন। অনুষ্ঠানে অমুসলমানদের ইসলাম ধর্ম সম্পর্কে জানা ও শেখার সুযোগ দেওয়া হয়। একই সঙ্গে এই ধর্মের কিছু বিষয়ে তাদের সন্দেহ থাকলে তা স্পষ্ট করা হয়।

‘দ্য কোরআন স্পিকস টু ইউ’ বা ‘কোরআন আপনাকে বলে’ শিরোনামের এই অনুষ্ঠানে সম্প্রতি ধর্মান্তরিত হওয়া দু’জন ব্যক্তি তাদের ইসলামের যাত্রা, ইসলামের ধর্মান্তরের কারণগুলো নিয়ে আলোচনা করেন এবং যারা ধর্মান্তরিত হওয়ার কথা চিন্তা করছেন, তাদেরকে পরামর্শ দেন।
এই ইভেন্টে ৮০০০ জনেরও বেশি নারী ও পুরুষ অংশগ্রহণ করেন। অ-মুসলিমরা যাতে ইসলাম সম্পর্কে আরো ভালভাবে জানতে ও বুঝতে পারেন, সেজন্য এই ইভেন্টে সরাসরি প্রার্থনা এবং ইফতারও অন্তর্ভুক্ত করা হয়েছিল।

গত বছরের পবিত্র রমজান মাসেও বিভিন্ন দেশের ৭২ জন প্রবাসী নাগরিক ইসলাম গ্রহণ করেছিলেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘অনুষ্ঠানে আগত অনেকেই ইসলাম সম্পর্কে তাদের পূর্ববর্তী ধারণার কথা আমাদের বলেন। তাদের বেশিরভাগই মনে করতেন যে ইসলাম অত্যন্ত কঠোর এবং কঠিন (মিডিয়া দ্বারা প্রায়ই চিত্রিত করা হয়), কিন্তু ইসলামে একে অপরকে ভালোবাসা এবং শ্রদ্ধা প্রদর্শনের বিষয়টি দেখে তারা অবাক হন।’

একজন ব্যক্তি ধর্মান্তরিত হওয়ার পর তিনি যাতে আরো ভাল মুসলমান হতে পারেন এবং ধর্মকে ভালভাবে বুঝতে পারেন, সেজন্য ধর্ম মন্ত্রণালয় তাদের বিভিন্ন ধরনের ধর্মীয় পুস্তক প্রদান করে থাকে। পুরুষদের ধর্মান্তরিত হওয়ার আগে সেখানে বাধ্যতামূলকভাবে খৎনা করাতে হয়।

About meta khan

Check Also

ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ২৩১০ টাকা

বিটিবি নিউজ ডেক্স: এ বছর ফিতরা জনপ্রতি সর্বনিম্ন ৭০ টাকা ও সর্বোচ্চ ২ হাজার ৩১০ টাকা …

বাংলাদেশের ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা

বিটিবি নিউজ ডেক্স: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, একটি নতুন মানচিত্রের …

বর্তমান সরকারের অবদানে তৈরী হচ্ছে মডেল মসজিদ

বিটিবি নিউজ ডেক্স: আওয়ামীলীগ সরকারের মেগা প্রকল্পের গুরুত্ব অনুযায়ী সর্বাধিক গুরুত্ব পেয়েছে প্রতিটি জেলায় মেগা মসজিদ …

বিশ্বের দীর্ঘ সময় ধরে রোজা রাখেন যে দেশের মুসলিমরা

বিটিবি নিউজ ডেক্স: সূর্য ওঠার পর আর জল/পানি স্পর্শ করা যাবে না। পবিত্র রমজানের এটাই নিয়ম। …

নবীজি সা. যেভাবে রোযা পালন করতেন

বিটিবি নিউজ: এবাদতের বিবিধ উপকরণ দ্বারা রাসূল সা. রোযার দিবসগুলোকে শোভিত করতেন- অত্যন্ত আগ্রহ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *