February 20, 2019 5:26 am
Breaking News
Home / জাতীয় / চ্যাম্পিয়ন শেখ হাসিনা

চ্যাম্পিয়ন শেখ হাসিনা

নিউজ ডেক্স: সংগ্রাম, উন্নয়ন, অর্থনৈতিক মুক্তি ও অসাধ্য সাধনে তিনি যেন অদ্বিতীয়। বিগত ১০ বছরে বাংলাদেশকে এমন এক অস্পৃশ্য উচ্চতায় নিয়ে গিয়েছেন, যা দেখে বিশ্ববাসী বিস্মিত। একের পর এক সকল বাধা ছিন্ন করে বাংলাদেশকে ইতোমধ্যে এনে দিয়েছেন মধ্যম আয়ের দেশের স্বীকৃতি।

সারা দুনিয়াকে মন্ত্রমুগ্ধ করে তিনি এগিয়ে যাচ্ছেন অপ্রতিরোধ্য গতিতে।
বঙ্গবন্ধু হত্যাকাণ্ড, জাতীয় চার নেতা হত্যাকাণ্ড কিংবা ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারে সত্যিকার অর্থেই তাঁর রাষ্ট্রনায়কসুলভ ভূমিকায় প্রশংসা এসেছে সব মহল থেকেই।

যে পরিমাণ উন্নয়ন করেছে তাঁর নেতৃত্বাধীন সরকার, তাতে অনেক স্বভাবজাত নিন্দুকের মুখেই যেন ‘রা’ নেই। আওয়ামী লীগের ঘোর সমালোচক বা এন্টি আওয়ামী লীগ শ্রেণিও এককথায় স্বীকার করে নিচ্ছেন যে, উন্নয়নে আওয়ামী লীগের ধারেকাছেও কেউ নেই।

বেশকিছু মেগা প্রকল্পের উদাহরণই দেয়া যাক। এসব প্রকল্পের কয়েকটি ইতোমধ্যে বাস্তবায়িত হওয়ায় তার সুফল ভোগ করছেন দেশবাসী। স্বপ্নের পদ্মা সেতু প্রকল্প, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ আরো কিছু মেগা প্রকল্পের কাজ চলছে সমানতালে। অচিরেই বাস্তবে রূপ নিতে যাওয়া এসব প্রকল্প বাংলাদেশকে করে তুলবে আরো উন্নত ও সমৃদ্ধশালী।
বিভিন্ন দেশের খ্যাতিমান বিশ্লেষকগণ ইতোমধ্যে বাংলাদেশকে এশিয়ার রাইজিং টাইগার হিসেবে আখ্যায়িত করেছেন। সামাজিক বিভিন্ন প্রকল্পেও বাংলাদেশ লাভ করেছে ব্যাপক সাফল্য।

মুক্তিযোদ্ধাদের কল্যাণে নেয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ। বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা, সামাজিক বনায়ন, ১০ টাকা কেজিতে চাল বিক্রি, কৃষকের হাতে হাতে সার, কীটনাশক পৌঁছে দেয়া, শিশুমৃত্যুর হার উল্লেখযোগ্য পর্যায়ে কমিয়ে আনা, মাতৃত্বকালীন ছুটি বাড়িয়ে ছয় মাস করাসহ কী নেই বাংলাদেশের সাফল্যের ঝুড়িতে! আর এর সবই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর অসীম দেশপ্রেম ও সময়োচিত পদক্ষেপের কারণেই।

তাঁর মেধা ও প্রজ্ঞার কাছে ইস্যুবিহীন বিএনপি-জামায়াত ও তাদের সাঙ্গপাঙ্গরাও পরাজিত হয়ে আসছে বারবার। সর্বশেষ সংলাপেও মাননীয় প্রধানমন্ত্রীর বুদ্ধিদীপ্ত সব প্রশ্নের মুখোমুখি হয়ে তাদের ‘গোবেচারা’ ভাব ছিল দেখার মতো।

সমিলিয়ে চারিদিকেই আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জয় জয়কার, সবার মুখে একই কথা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাপকা বেটি’।

About BTB News

Check Also

প্রশ্ন ফাঁস ব্যাধি থেকে মুক্তি পাচ্ছে বাংলাদেশ, প্রশংসিত আইনশৃঙ্খলা বাহিনী

নিউজ ডেস্ক: প্রশ্নপত্র ফাঁসের কলঙ্ক থেকে মুক্ত হতে চলেছে দেশের শিক্ষা ব্যবস্থা। যেকোনো পরীক্ষার আগেই …

৭ থেকে ১০ দিনের মধ্যে শিল্প কারখানায় মিলবে গ্যাস সংযোগ

বর্তমান সরকার শিল্পবান্ধব সরকার। ২০২১ সালের আগেই মধ্যম আয়ের অর্থনীতির কাতারে দেশকে নিয়ে যেতে ঘটাতে …

সরকারি খরচে প্রবাসীদের লাশ আসবে দেশে

বিদেশের মাটিতে মাথার ঘাম পায়ে ফেলে দেশে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন প্রবাসীরা, …

নতুন জীবনে ফিরছে দেড়শ ইয়াবা কারবারি

বাংলাদেশে মাদক কারবারি নতুন কিছু নয়। বহুবছর আগে থেকেই এই দেশে মাদক কারবারি চলে আসছে। …

২০২০ সালের মধ্যেই দেশের আরো ৬ লাখ মানুষ বিদ্যুতের আওতায় আসছে

টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নের জন্য সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *