January 21, 2019 2:16 am
Breaking News
Home / রাজনীতি / দেশব্যাপী সহিংসতা ছড়াতে ড. কামালকে বাদ দিতে বিএনপিকে জামায়াতের আল্টিমেটাম

দেশব্যাপী সহিংসতা ছড়াতে ড. কামালকে বাদ দিতে বিএনপিকে জামায়াতের আল্টিমেটাম

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় এবং অকল্পনীয় পরাজয়ের কারণ হিসেবে ড. কামালের কূটবুদ্ধিকে দায়ী করে অবিলম্বের তার সঙ্গ ত্যাগ করার জন্য বিএনপিকে একধরণের হুশিয়ারি দিয়েছে জামায়াত। পাশাপাশি ঐক্যফ্রন্টকে ত্যাগ করে পুনরায় ২০ দলীয় জোটে ফিরে এসে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তুলে সরকারকে পদত্যাগ করতে বাধ্য করানো মত পরিকল্পনা গ্রহণের জন্য বিশেষ অনুরোধ করেছে জামায়াত।

বিএনপিকে নাগরিক আন্দোলন বাদ দিয়ে নৃশংস এবং ভীতি-জাগানিয়া আন্দোলন করে রাজনীতির মাঠে স্বরূপে ফিরে আসার জন্য একাধিক কৌশলগত পদক্ষেপ গ্রহণ করার জন্যও বিশেষ অনুরোধ করেছে জামায়াত।

এদিকে বিএনপিকে হঠাৎ করে ড. কামালের সঙ্গ ত্যাগ করে সহিংসতার রাজনীতিতে ফিরে এসে জামায়াত দেশব্যাপী চোরাগুপ্তা হামলা করে বিদেশিদের কাছে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে তুলে ধরতে কোমর বেধে নামছে বলে শঙ্কা প্রকাশ করেছেন রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক এ আরাফাত।

বিএনপির সিনিয়র নেতা মওদুদ আহমেদ এরই মধ্যে জামায়াতের সহিংসতার মিশনে নৈতিক সমর্থন দিয়েছেন বলেও রাজনীতির মাঠে গুঞ্জন উঠেছে।  মওদুদ আহমেদ বিএনপির একাধিক সিনিয়র নেতাকে জামায়াতের সহিংসতার পরিকল্পনার বিষয়ে নিজের স্পষ্ট অবস্থান জানিয়ে দিয়েছেন।  জামায়াতের শেষ প্রচেষ্টায় বিএনপি সমর্থন না দিলে এবং ড. কামালের ছত্রছায়া থেকে বের হয়ে না আসতে পারলে বিএনপি থেকে পদত্যাগ করে নতুন বিএনপি গঠন করারও হুমকি দিয়েছেন মওদুদ আহমদ।

দলটির একাধিক বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মওদুদ আহমেদের ডিগবাজির রাজনৈতিক ক্যারিয়ার বিবেচনা করে তার হুমকিতে বিব্রতকর অবস্থায় পড়েছে বিএনপি।

এই বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক এ আরাফাত বলেন, বিএনপি থেকে যখন জামায়াতকে বাদ দেয়ার জন্য বিভিন্ন মহল থেকে দাবি সোচ্চার হচ্ছে তখনই জামায়াতই বিএনপিকে হুমকি দিয়েছে যে, ড. কামাল হোসেনকে বাদ না দিলে তারা ২০ দলীয় জোটে থাকবে কি না বিবেচনা করবে।  জামায়াতের অবস্থা হচ্ছে, সূর্যের চেয়ে বালুর তেজ বেশি। পরগাছা মহীরুহ বৃক্ষকে হুমকি দিচ্ছে। বিষয়টি অত্যন্ত হাস্যকর এবং বিএনপির জন্য চরম অপমানজনক। আমি বিশ্বাস করি, নির্বাচনে বিএনপির এমন লজ্জাজনক পরাজয়ের জন্য জামায়াত দায়ী।  জামায়াত দলটি বিএনপির জন্য রাজনৈতিক ক্যান্সার স্বরূপ।

শুনেছি, মওদুদ আহমদ নাকি জামায়াতের তাবেদারে পরিণত হয়েছেন। ড. কামালের প্রেসক্রিপশন বাদ দিয়ে জামায়াতের সর্বশেষ মরণঘাতি সহিংসতায় মনেপ্রাণে সায় দিয়েছেন মওদুদ।  পাশাপাশি জামায়াতের দেখানো রাস্তায় না চললে বিএনপি ত্যাগ বিদ্রোহীদের নিয়ে নতুন বিএনপি গঠন করারও চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি।  একটা দল কতটা বিশৃঙ্খল হলে এমন অবস্থায় পড়ে। বিএনপি যে ভাঁড়দের দল সেটি আবারও প্রমাণিত হলো।

About BTB News

Check Also

মার্চে ডিএনসিসি’র উপনির্বাচন! আনিসুলের যোগ্য উত্তরসূরীর খোঁজে…

প্রথমবারের মতো বিভক্ত ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) উত্তর অংশের মেয়র নির্বাচিত হয়েছিলেন ব্যবসায়ী ঘরানার ব্যক্তিত্ব …

মুছে ফেলা হচ্ছে জামায়াতে ইসলামীর সাংগঠনিক সকল তথ্য!

নিউজ ডেস্ক: হঠাৎ রাজনীতির খাতা থেকে নিজেদের নাম মুছে ফেলতে তৎপর হয়েছে ইসলামপন্থী রাজনৈতিক দল …

গণতন্ত্রের প্রতি অনীহা ও পরনির্ভরশীলতার কারণে বিএনপি জোটের অধঃপতন

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর একটা ঘোরের মধ্যে পড়েছে বিএনপি। পরাজয়ের …

টিকে থেকে পরাজয়ের প্রতিশোধ নিতেই বিএনপিতে একাকার হচ্ছে জামায়াত!

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজয়ের পর সারা দেশের জামায়াত কর্মীরা গোপনে দলে দলে …

সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন ভাবনা

নারীর সংরক্ষিত আসন সংখ্যা নির্ধারিত হয় রাজনৈতিক দলের আকারের ওপর অর্থাৎ যে দলের প্রতিনিধিত্ব সংসদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *