February 18, 2019 9:01 pm
Breaking News
Home / অন্যান্য / জেলা প্রশাসন / নওগাঁয় ৩দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় সরকারের সার্বিক উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে স্পষ্ট হয়েছে

নওগাঁয় ৩দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় সরকারের সার্বিক উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে স্পষ্ট হয়েছে

উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ

নওগাঁয় ৩দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় সরকারের সার্বিক উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে স্পষ্ট হয়েছে

মো: আব্দুল বারি খান, সম্পাদক ও প্রকাশক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের জেলা উপজেলায় তিন দিনব্যাপী জাতীয় চতুর্থ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন। সরকারের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন কর্মকান্ড জনগণকে অবহিত করতে সারা দেশেরমত নওগাঁয়ও শুরু হয়েছে তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা। এবারের মেলার স্লোগান হচ্ছে- ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’।

উন্নয়নের অভিযাত্রায় বাংলাদেশের এ সাফল্য তুলে ধরার নিমিত্তে নওগাঁয় ৩দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল সকালে শহরের কেডি সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জিলা স্কুল মাঠে গিয়ে শেষ হয়।

নওগাঁয় সরকারি জিলা স্কুল মাঠে এই মেলার আয়োজন করা হয়েছে। ফেস্টুন-বেলুন ও কবুতর উড়িয়ে মেলার উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল মালেক এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় সংসদ ও লেজিসলেটিভ বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার মো. ইকবাল হোসেন।

পরে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় সংসদের লেজিস লেটিভ বিভাগের সিনিয়র সচিব, মোহাম্মদ শহীদুল হক। জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে ছিলেন, পুলিশ সুপার ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানম, সিভিল সার্জন ডাঃ মোমিনুল হকসহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের স্ব স্ব ব্যানারসহ কর্মকর্তা কর্মচারীরা এবং বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীরা র‌্যালীতে অংশ গ্রহন করেন। পরে প্রধান অতিথি মেলায় বিভিন্ন দপ্তরের ষ্টলগুলো পরিদর্শন করেন।

জিলা স্কুল মাঠে তিন দিনের এ মেলায় সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি দপ্তরের ৯২টি স্টল প্রদর্শন করা হচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ মেলা চলবে।

বাংলাদেশ উন্নয়ন সোপানে এগিয়ে চলেছে। নি¤œ আয়ের সারি থেকে দেশ এখন নিম্ন- মধ্যবিত্তের কাতারে। এই সীমা অতিক্রমও অনতিদূর। এ দেশ এগিয়ে যাবে আরো অনেক দূর। ২০২১ সালে পূর্ণ ডিজিটাল বাংলাদেশ। ২০৪১ সালে দারিদ্রমুক্ত উন্নত দেশ। এই এগিয়ে চলার পাথেয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ব^প্নের সোনার বাংলা। তাঁর দেশ গড়ার সংগ্রাম, রাজনৈতিক দর্শন এবং অর্থনৈতিক পরিকল্পনা-যা বস্তÍবায়ন করে চলেছেন অন্যতম বিশ্বনেতা মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ গড়ার এই অঙ্গিকার ও অগ্রযাত্রা পিতা-কন্যার সম্পর্ককে ব্যক্তিগত পরিধি ছাড়িয়ে বাঙালি এবং বাংলাদেশের ইতিহাসে যুক্ত করেছে এক অনন্য মাত্রা।

বঙ্গবন্ধুর আদর্শ ও পথ ধরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই এই সরকার বাস্তবায়ন করে চলেছে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি। দেশের উন্নয়ন অগ্রযাত্রায় ‘মাননীয় প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ বাস্তবায়নের ফল সুদূরপ্রসারী’।

About BTB News

Check Also

নওগাঁয় আনসার ও ভিডিপির নির্বাচনী ভাতা প্রদান সম্পূর্ন

স্টাফ রিপোর্টার: নওগাঁয় আনসার ও ভিডিপির জাতীয় সংসদ নির্বাচনী ভাতা প্রদান সম্পূর্ন করা হয়েছে। গত …

এমপি ইসরাফিল আলমকে মন্ত্রী হিসেবে দেখতে চায় নওগাঁবাসী

সম্পাদক ও প্রকাশক, মো: আব্দুল বারি খান: নওগাঁ -৬ (আত্রাই-রাণীনগর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক …

জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নওগাঁয় যে কোন ধরনের নাশকতামূলক কর্মকান্ড প্রতিরোধে তৎপর র‌্যাব

জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নওগাঁয় যে কোন ধরনের নাশকতামূলক কর্মকান্ড প্রতিরোধে তৎপর র‌্যাব যে কোন …

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা: নওগাঁর ৬টি আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীদের নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নওগাঁর ৬টি আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীদের নৌকা মার্কায় ভোট দিয়ে …

গ্রেফতার আতংকে পালিয়ে বেড়াচ্ছে নেতাকর্মীরা: ভোটের মাঠে জাতীয় ঐক্যফ্রন্ট জয়ের লক্ষ্যে কাজ করছে সামসুল আলম

গ্রেফতার আতংকে পালিয়ে বেড়াচ্ছে নেতাকর্মীরাভোটের মাঠে জাতীয় ঐক্যফ্রন্ট জয়ের লক্ষ্যে কাজ করছে সামসুল আলমসম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *