January 21, 2019 1:43 am
Breaking News
Home / জাতীয় / নতুন মন্ত্রিদের কর্ম পরিকল্পনা

নতুন মন্ত্রিদের কর্ম পরিকল্পনা

শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। বিপুল জয়ের পর গঠিত নতুন মন্ত্রিসভায় তারুণ্যের শক্তি, মেধাকে রাষ্ট্রের নীতিনির্ধারণী পর্যায়ে অন্তর্ভুক্ত করে জনপ্রত্যাশার প্রতিফলনই ঘটানো হয়েছে। নতুন মন্ত্রিসভা নেবে চ্যালেঞ্জপূর্ণ উদ্যোগ। নতুন মন্ত্রীদের আগমন উপলক্ষে মঙ্গলবার সচিবালয়ে ছিল সাজ সাজ ভাব। প্রায় প্রতিটি মন্ত্রণালয়ের কর্মকর্তারা ব্যস্ত ছিলেন তাদের নতুন মন্ত্রীকে বরণ করতে। মন্ত্রী-প্রতিমন্ত্রীরা কর্মস্থলে আসার পরে কর্মকর্তা-কর্মচারী ও মিডিয়া কর্মীদের সঙ্গে পরিচিত হয়ে দায়িত্ব পালনে কর্মকর্তাদের সহযোগিতা চেয়েছেন।

এদিকে  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সব ধরণের প্রকল্পের কাজ সময়মতো শেষ করার নির্দেশ দিলেন নতুন মন্ত্রী তাজুল ইমলাম। তিনি বলেছেন, সময়ের মধ্যে অবশ্যই মানসম্পন্ন কাজ করতে হবে। মঙ্গলবার বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের সঙ্গে পরিচয়ের সময় তাদের এই নির্দেশ দেন তিনি। এ সময় তার পাশে ছিলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও মন্ত্রণালয়ের অন্যান্য বিভাগের প্রধানরা। কাজের মানের ক্ষেত্রে কোনো ধরণের ছাড় নয় বলে কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন আমাদের প্রধানমন্ত্রী অঙ্গীকার রক্ষার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ।

দেশে নতুন কর্মসংস্থান সৃষ্টি করে বেকার সমস্যা দূর করতে চান বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী গোলাম দস্তগীর গাজী। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তারা ফুলেল সংবর্ধনা দিয়ে নতুন মন্ত্রীকে বরণ করে নেন। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী কর্মস্থলে উপস্থিত সকলের উদ্দেশে বলেন, পাট ও বস্ত্র আমাদের একটি বড় শিল্প। এ খাতে নতুন কর্মসংস্থান সৃষ্টির অনেক সুযোগ রয়েছে। আমাদের সকলের প্রচেষ্টায় এ খাতে নতুন করে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অর্থনৈতিক আয় বাড়াতে হবে। তিনি বলেন, ‘উন্নয়নের ধারার সঙ্গে দেশের সুশাসন নিশ্চিত করা হবে। প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রিত্বের দায়িত্ব দিয়েছেন, সকলে মিলে কাজ করে বাংলাদেশকে এগিয়ে নেয়া হবে। নিশ্চিত করা হবে দেশের সুশাসন ব্যবস্থা।’

নতুন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সততা ও নিষ্ঠার সঙ্গে এই মন্ত্রণালয়ের কাজ করতে চাই। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। খাদ্যমন্ত্রী সাধন মজুমদার বলেন, খাদ্য মন্ত্রণালয় অনেক বড় একটি মন্ত্রণালয়। এখানে খাদ্যের দাম দুই টাকা বাড়লে কিংবা কমলে দোষ হয়। তাই এখানে দক্ষতার সঙ্গে কাজ করতে হবে আর এজন্য আমি সবার সহযোগিতা চাই। এ সময় খাদ্য সচিব শাহাবউদ্দিন আহমেদ, খাদ্য অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ খাদ্য নিরাপত্তা কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলন।

এদিকে প্রথমদিন অফিসে বসেই জনগণকে আশ্বস্ত করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যে নির্দেশনা দেবেন প্রতিমন্ত্রী হিসেবে তা বাস্তবায়ন করাটাই হচ্ছে আমার কাজ। কারণ এটার পূর্ণমন্ত্রী প্রধানমন্ত্রী নিজেই, ‘রূপকল্প-২০২১ অনুযায়ী বাংলাদেশ হবে তথ্যভিত্তিক একটি দেশ। সেক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়কে আমরা সেভাবে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গুছিয়ে নিবো।

About BTB News

Check Also

কর্ণফুলী টানেলের পর এবার যমুনা পারাপারে টানেল নির্মাণের উদ্যোগ

বিশেষজ্ঞরা বলছেন, ‘সেতু তৈরি হলে অনেক ক্ষেত্রেই নদীর পানি প্রবাহ বিঘ্নিত হয়। যেখানে নদীর তলদেশে …

উন্নত দেশ তৈরিতে দুর্নীতি রোধের বিকল্প নেই, জিরো টলারেন্সে প্রধানমন্ত্রী

উন্নত রাষ্ট্র গড়ার লক্ষ্যে একেবারে তৃণমূল পর্যায় থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের প্রতিটি শাখা পর্যন্ত …

লিঙ্গবৈষম্য কমিয়েছে, নারীর উন্নয়নে আরও নিশ্চিত হতে বদ্ধপরিকর সরকার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হওয়ার পর গণতান্ত্রিক সরকার ব্যবস্থায় বিভিন্ন দিক দিয়েই …

সরকারের লক্ষ্য উন্নত রাষ্ট্র গড়া, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্র-ভারতের চেয়েও এগিয়ে

শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের অধীনে টানা গত দশটি বছরে তথ্যপ্রযুক্তি, খাদ্য, বস্ত্র, বাসস্থান, বিদ্যুৎ, …

খাদ্য চাহিদা পূরণে ‘সী-উইড’

বিশ্বব্যাপী সামুদ্রিক খাদ্যের ব্যবহার বাড়ছে দিনদিন। পুষ্টিমান ভালো ও অর্থকরী হওয়ায় এর দিকে ঝুঁকছে অনেকেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *