December 14, 2018 4:03 am
Breaking News
Home / বিভাগ / রাজশাহী / নিয়ামতপুর-পোরশা-সাপাহার উপজেলার উন্নয়ন ও অগ্রগতির মাইল ফলক এমপি সাধন চন্দ্র মজুমদার

নিয়ামতপুর-পোরশা-সাপাহার উপজেলার উন্নয়ন ও অগ্রগতির মাইল ফলক এমপি সাধন চন্দ্র মজুমদার

মো. আব্দুল বারি খান, সম্পাদক ও প্রকাশক: নিয়ামতপুর-পোরশা-সাপাহার উপজেলার বাহারী ঢঙে সাজানো উন্নয়নের পশরা দেখে মনে হয় এ যেন গ্রাম-গঞ্জ নয়; ইট, বালি, পাথর ও সিমেন্টে গড়া নান্দনিক উন্নয়নের এলাকা। পোরশা, সাপাহার ও নিয়ামতপুর ছিল এককালের দুর্গম এলাকা। এসব এলাকায় মানুষগণ নওগাঁ হতেও যেন অনেক দূ-রে বাস করতো। তবে দেরিতে হলেও উন্নয়নের জোয়ার হতে ছিটকে পড়েনি জায়গাগুলো। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে, সর্বস্তরের উন্নয়ন কর্মকান্ডে উদ্ভাসিত হয়েছে এই স্থানগুলো। নওগঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার এই তিন এলাকার দুর্গমতাকে ইতহাসে পরিণত করতে নিরলস প্রচেষ্টা করেছেন। প্রধানমন্ত্রীর ঐক্লান্তিক প্রচেষ্টায় পোরশা, সাপাহার ও নিয়ামতপুরে যে আলোর বিচ্ছুরণ হয়েছে, তা আজ সর্বজনবিদিত। গ্রামাঞ্চল আজ আলোকিত। ঘরে ঘরে দেয়া হয়েছে বিদ্যুত-সংযোগ। পোরশা ও নিয়ামতপুর উপজেলায় শতভাগ বিদ্যুৎ সংযোগ নিশ্চিত হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগের ফলে বরেন্দ্র অঞ্চলে আর্থ-সামাজিক অবস্থার ব্যাপক পরিবর্তন সাধিত হয়েছে। শস্য, মৎস্য, ছোট ছোট কারখানায় উৎপাদন বৃদ্ধি পেয়েছে। শারীরিক পরিশ্রম হ্রাস ও মাথাপিছু আয় রেড়েছে বলে বিটিবি নিউজের একটি অনুসন্ধানের আয়নায় উঠে এসেছে।
অনুসন্ধানে আরো জানা গেছে, পোরশা, সাপাহার ও নিয়ামতপুরের সাথে নওগাঁ সদর ও পার্শ্ববর্তী জেলাসমূহের যোগাযোগ ব্যবস্থা অনুন্নত ছিল। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধন করে বর্তমান সরকার এই তিন এলাকাকে উন্নয়নের সঙ্গে যোগসূত্র স্থাপনে বিশাল ভূমিকা রেখেছেন। বর্তমানে এসব এলাকায় জনগণ সর্বক্ষণ নওগাঁ সদর ও অন্যান্য জেলায় নিরাপত্তার সাথে যাতায়াত করতে পারছেন। রাস্তাঘাটের উন্নয়নের কারণে স্থানীয় এলাকায় প্রশাসনিক কার্যক্রমের গতি সঞ্চার হয়েছে। তাছাড়া এখানকার পুলিশ পেট্রোলিং আরও শক্তিশালী হয়েছে এবং এসব এলাকয় অপরাধ প্রবণতা কমে এসেছে। স্থানীয় এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সামাজিক প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন হয়েছে। সকল ক্ষেত্রে নাগরিক সেবা ও সুবিধা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।
পোরশা, সাপাহার ও নিয়ামতপুরে বসবাসকারী আদিবাসীরা সুবিধা বঞ্চিত ছিল। বর্তমান সরকারের মেয়াদকালে এমপি সাধন চন্দ্র মজুমদারের সুদক্ষ নেতৃত্বের কারণে এই এলাকার আদিবাসীদের মৌলিক চাহিদা পূরণের ক্ষেত্রগুলো সমৃদ্ধ হয়েছে। পাশাপাশি সরকার এদের জমির মালিকানার বিষয়টি সুরাহা করে দিয়েছেন। বর্তমানে আদিবাসীরা নিরাপত্তার সাথে বসবাস করতে পারছে। গুচ্ছগ্রাম প্রকল্প-এর আওতায় আদিবাসীদের আকাশে নব রবি উদিত হয়েছে। সব মিলিয়ে নিয়ামতপুর-পোরশা-সাপাহার উপজেলার আলোকবর্তিতা হিসেবে কাজ করছেন স্থানীয় জনপ্রিয় সাংসদ সাধন চন্দ্র মজুমদার এমপি। তিনি স্থানীয় এলাকার উন্নয়ন ও অগ্রগতির মাইল ফলকও বটে।

About BTB News

Check Also

নওগাঁর আত্রাইয়ে ৫নং বিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে মানব বন্ধ ও প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার: নওগাঁর আত্রাইয়ে ৫নং বিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অস্বচ্ছল, মৎস্যজীবি ও ভিক্ষুক পরিবারের …

মহাদেবপুরে দুটি ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন

নওগাঁর মহাদেবপুরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর অবশেষে আত্রাই নদীর শিবগঞ্জঘাট ও কালনা ঘাটে এলাকাবাসীর …

‘বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে বন্ধু প্রতিম দেশগুলো অবদান ও ভ’মিকা অপরিসীম’ ……মো: ইসরাফিল আলম এমপি

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জাতীয় পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের …

প্রথম বারের মত নওগাঁ মেডিকেল কলেজে এমবিবিএস ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের আনুষ্ঠানিক ভাবে ভর্তি শুরু

স্টাফ রিপোর্টার: প্রথম বারের মত নওগাঁ মেডিকেল কলেজে এমবিবিএস ১ম বর্ষের ২০১৮-১৯ শিক্ষা বর্ষের ছাত্র-ছাত্রীদের …

বর্তমান সরকার সারা দেশে মন্দির, মসজিদ, শ্বশান, ঈদগাহসহ ব্যাপক উন্নয়ন করেছে ———পাট ও বস্ত্রমন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন

নিউজ ডেক্স: ও বস্ত্রমন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক এমপি বলেছেন, বর্তমান সরকার সারা দেশে মন্দির, মসজিদ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *