October 23, 2018 2:39 am
Breaking News
Home / রাজনীতি / ব্যবসা বাঁচাতে আন্দোলন থেকে মুখ ফিরিয়ে নিলেন বিএনপি নেতারা

ব্যবসা বাঁচাতে আন্দোলন থেকে মুখ ফিরিয়ে নিলেন বিএনপি নেতারা

নিউজ ডেস্ক: চলমান আন্দোলনে ঢাকায় বাহিরের জেলার মানুষের আনাগোনা কমে যাওয়ায় হোটেল ব্যবসায় মন্দভাব দেখা দেওয়ায় চিন্তিত হয়ে পড়েছেন বিএনপির একাধিক সিনিয়র নেতা। আন্দোলন করতে লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান কড়া নির্দেশ দিয়েছেন। তাই শিক্ষার্থীদের আন্দোলনকে দলীয় আন্দোলন হিসেবে বিবেচনা করে ষড়যন্ত্র, ভাঙচুর করেছে বিএনপি কর্মীরা।

তাদের নির্দেশনা, অর্থ সরবরাহ করছেন মির্জা ফখরুল, মির্জা আব্বাস, মওদুদ আহমদ এবং আবদুল আউয়াল মিন্টু, গয়েশ্বর চন্দ্র রায়ের মতো পয়সাওয়ালা নেতারা। এসব নেতাদের ঢাকায় হোটেল-রেস্তোরাঁর ব্যবসায় রয়েছে। আন্দোলনের বিভৎসতা দেখে রাজধানীমুখী হতে ভয় পাচ্ছেন সাধারণ মানুষ। মানুষের আনাগোনার কারণে নিজেদের ব্যবসায় ক্ষতির মুখে পড়েছেন বিএনপি নেতারা। সূত্র বলছে, ব্যবসা বাঁচাতে আন্দোলনের লাগাম টেনে ধরেছেন দলটির নেতারা। দলকে ছোট করে নিজেদের ব্যবসাকে প্রাধান্য দেওয়ায় তারেক রহমানের রোষানলে পড়েছেন তারা।

বিএনপির গোপন সূত্রের মারফত জানা যায়, শিক্ষার্থীদের আন্দোলনে সর্বস্ব বলিদান দিতে নেতাদের নির্দেশ দিয়েছিলেন তারেক রহমান। প্রয়োজনে গাড়ি-বাড়ি বিক্রি করে হলেও আন্দোলনের রসদ জোগান দেওয়ার জন্য নেতাদের হুকুম দিয়েছিলেন তারেক। তারেক রহমানের নির্দেশ অমান্য করে আন্দোলনে রসদ জোগানো তো দূরে থাক বরং উত্তোলন করা চাঁদাতে ভাগ নিয়ে নিজেদের মধ্যে মনোমালিন্যে জড়িয়ে পড়েন কয়েকজন সিনিয়র নেতা। ক’জন নেতার হোটেল ব্যবসায় থাকায় এই আন্দোলনকে ব্যক্তিস্বার্থে তারা পুরোপুরি সমর্থন দেননি। রাজধানীর পল্টন, মতিঝিল, গুলশান এলাকায় থাকা এসব হোটেল থেকে প্রতিদিন প্রচুর টাকা আমদানি হয়। সূত্র বলছে, এসব হোটেলে অবৈধ দেহ ব্যবসা, মাদক ব্যবসা, চোরাই মাল বিক্রি হয়। যার কারণে বিগত ১০ বছর ধরে ক্ষমতার বাইরে থেকেও রাজার হালে দিন কাটান মির্জা আব্বাস, ফখরুল, মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়। হোটেল ব্যবসা করেই তারেক রহমানকে নিয়মিত চাঁদাও পাঠান এসব নেতারা। কারণ তারেক রহমানের আশীর্বাদেই হোটেল ব্যবসা করে কোটিপতি হয়েছেন এক সময়ের ছিন্নমূল ও দরিদ্র এসব নেতারা। তারেক রহমানের দুর্দিনে চোখ পাল্টিয়েছেন তারা। এসব নিয়ে তারেক রহমানের দুঃখের শেষ নেই। তারেক যাদের জন্য চুরি করেন তারাই তাকে চোর বলেন। নিজেদের স্বার্থ রক্ষার্থে আন্দোলনের চরম মুহূর্তে পিছুটান দেন নেতারা। তাদের কারণে ক্ষতিগ্রস্ত হয় বিএনপি। অপমানিত হয় বিএনপি। বিএনপির দুর্দিনে নিজেদের ঘর বাঁচাতে ব্যস্ত থাকা নেতাদের দেখে নেওয়ারও হুমকি দিয়েছেন তারেক রহমান।

About BTB News

Check Also

Tarique Rahman is playing with everyone by putting up ‘Brihottoro Jatiyo Oikko’

News Desk: Acting Chairperson of BNP Tarique Rahman is toying with everyone from London that …

১২ রবিউল আউয়াল নিয়ে অপপ্রচার ছড়াচ্ছে জামায়াতে ইসলামী

নিউজ ডেস্ক : ২০ অক্টোবর শনিবার দিবাগত রাত ১২টা থেকে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর …

মানববন্ধনে গৌরব ‘৭১ ৭ দিনের মধ্যে মইনুলকে গ্রেফতারের দাবি, নইলে বাড়ি ঘেরাও

নিউজ ডেক্স: নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে ব্যক্তিগত আক্রমণ করায় তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল …

ক্ষমা চাইতে ব্যারিস্টার মঈনুলকে আল্টিমেটাম

নিউজ ডেক্স: বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তরের টক শো’তে নারী সাংবাদিককে ‘চরিত্রহীন’ বলায় ব্যারিস্টার মঈনুল হোসেনকে প্রকাশ্যে …

একজন অসুস্থ সিনহা, তার লেখা বইয়ের উদ্ভট তথ্য এবং অসঙ্গতির বিশ্লেষণ

নিউজ ডেস্ক: সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার রচিত ‘এ ব্রোকেন ড্রিম’ একটি মানসিক ব্যাধির বহিঃপ্রকাশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *