October 15, 2018 2:30 pm
Breaking News
Home / অন্যান্য / জেলা প্রশাসন / ভিক্ষাবৃত্তি ছেড়ে নিজেকে স্বাবলম্বী করার আহবান …………… সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক

ভিক্ষাবৃত্তি ছেড়ে নিজেকে স্বাবলম্বী করার আহবান …………… সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক

সদর উপজেলার ভিক্ষুকদের চোখে মুখে হাসির ঝিলিক
ভিক্ষাবৃত্তি ছেড়ে নিজেকে স্বাবলম্বী করার আহবান
…………… সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক
স্টাফ রিপোর্টার: আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় সংসদ ও লেজিসলেটিভ বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক বলেছেন, ভিক্ষাবৃত্তি ছেড়ে নিজেদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। অন্যের কাছে ভিক্ষাবৃত্তির উদ্দেশ্যে কোন কিছু না নিয়ে নিজেদেরকে আন্তনির্ভরশীল হতে হবে এবং অন্যদের সহযোগিতা করতে হবে। গতকাল দুপুর ২টার দিকে বিসিক এলাকায় নওগাঁ সদরের উপজেলা প্রশাসনের উদ্যোগে নওগাঁর সামাজিক কর্মসংস্থান কর্মসূচির আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভূমিকায় সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক এ সব কথা বলেন।
নওগাঁয় সামাজিক কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ৫ জন ভিক্ষুককে ভিক্ষাবৃত্তি থেকে মুক্ত করতে মুরগী, নগদ টাকা এবং এক মাসের খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় সংসদ ও লেজিসলেটিভ বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক ঐ ৫ জন ভিক্ষুকের হাতে এসব সামগ্রী তুলে দেন।
নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার মুশতানজিদা পারভীনের নেতৃত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন দক্ষ জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, পুলিশ সুপার, নওগাঁ মো. ইকবাল হোসেন। এ সময় জেলা সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা, প্রাণী সম্পদ কর্মকর্তা, জেলা প্রেসক্লাবের সভাপতি, হাপানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং দুবলহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সদর উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সদর উপজেলার উল্লাসপুর দক্ষিনপাড়া’র মৃত নীলচাঁদের পুত্র গায়েবুল্যা, ও মৃত ছমির উদ্দিনের স্ত্রী আতেজান বিবি এবং শালুকা গ্রামের মৃত মুনির প্রমানিকের স্ত্রী সুফিয়া বেগম, মৃত ইয়াদ আলীর স্ত্রী জিন্নাতুন এবং মৃত মুমিন মন্ডলের স্ত্রী ছায়লা বেওয়াকে ১০টি করে ডিমপাড়া লেয়ার মুরগী, ১টি করে ছাগল ও এক মাসের ১ চলার জন্য চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরন করা হয়। এর সাথে নগদ ১ হজার টাকা প্রদান করা হয়।
সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক উপস্থিত ভিক্ষুকে নগদ টাকা প্রদান করেন এবং বিগত সময়ে ভিক্ষুকদের ফান্ডে ১ মাসের বেতন উৎসর্গ করেছেন। এছাড়াও ওই এলাকার বেকার এক যুবককে ২ লাখ টাকা ইনভেস্টের মাধ্যমে এবং নওগাঁ জেলা প্রশাসনের পক্ষ থেকে ১ লাখ টাকা প্রদানের মাধ্যমে ওই সকল ভিক্ষুকদের স্বালম্বী করতে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এতে করে নওগাঁ সদর উপজেলার ভিক্ষুকদের চোখে মুখে হাসির ঝিলিক ফুটে উঠেছে।
আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় সংসদ ও লেজিসলেটিভ বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক পরে বৃহষ্পতিবার বেলা আড়াইটায় সদর উপজেলার বোয়ালিয়া ইউপি চেয়ারম্যান হাছানুর আল মামুনের ব্যক্তি উদ্যোগে বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে গড়ে তোলা হাঁস খামারের উদ্বোধন করেন।

About BTB News

Check Also

জনসেবায় নতুন আইডিয়া গ্রহণ এবং বাস্তবায়নে ডিসি মিজানুর রহমান অনন্য

স্টাফ রিপোর্টার: নওগাঁর ডিসি মো: মিজানুর রহমান যোগদানের পর থেকে হাঁটি হাঁটি পা-পা করে এগিয়েই …

আত্রাই-রানীনগরে ভোটের ভাবনায় শহীদ শেখ কামালের সহপাঠী শেখ রফিকুল ইসলাম রফিক

নওগাঁর আত্রাই-রাণীনগর মাঠে ময়দানে ভোটের তোরজোড় আত্রাই-রানীনগরে ভোটের ভাবনায় শহীদ শেখ কামালের সহপাঠী শেখ রফিকুল …

নওগাঁয় মেডিক্যাল কলেজ স্থাপনের ঘোষনা দেয়ায় আনন্দ শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নওগাঁয় মেডিক্যাল কলেজ স্থাপনের ঘোষনা প্রদান করায় নওগাঁয় আনন্দ …

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে নওগাঁয় বিএনপি প্রতিকী অনশন পালিত

স্টাফ রিপোর্টার: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে নওগাঁয় …

নওগাঁয় চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম

নওগাঁয় চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *