August 20, 2018 12:22 pm
Breaking News
Home / রাজনীতি / মাতাল হয়ে শ্বশুরের মৃত্যুবার্ষিকীতে উপস্থিত হয়ে ক্ষোভের মুখে তারেক

মাতাল হয়ে শ্বশুরের মৃত্যুবার্ষিকীতে উপস্থিত হয়ে ক্ষোভের মুখে তারেক

নিউজ ডেস্ক: মাতাল অবস্থায় শ্বশুরের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত হয়ে উল্টাপাল্টা আচরণ করায় লন্ডন বিএনপির নেতা-কর্মীদের জনরোষের মুখে পড়েছেন দেশটিতে পলাতক বিএনপি নেতা তারেক রহমান। ৬ আগস্টের ফেসবুক লাইভ অনুষ্ঠানে মাতাল অবস্থায় ক্যামেরায় ধরা পড়েন তারেক। ধর্মীয় ও শোক অনুষ্ঠানে মাতাল হয়ে উপস্থিত হয়ে অশোভন আচরণ করার কারণে প্রকাশ্যেই লাঞ্ছনা এবং অপমানিত হন তারেক রহমান। পরিস্থিতি বিগড়ে গেলে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে কোনমতে কর্মীদের রোষানল থেকে বেঁচে যান তারেক।

সূত্রের খবরে জানা যায়, ৬ আগস্ট শ্বশুর মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকীতে তারেক রহমানের এমন অধার্মিক এবং ঘৃণিত আচরণের কারণে চরমভাবে আহত হন লন্ডন বিএনপির নেতা-কর্মীসহ উপস্থিত জনগণ। কতটা মুর্খ হলে একটা মানুষ হিতাহিত জ্ঞান ভুলে শ্বশুরের মৃত্যুবার্ষিকীতে নেশাগ্রস্থ হয়, সেটি নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। এছাড়া বাংলাদেশেও অপেক্ষমান বিএনপির নেতারাও ভিডিওটি দেখে হতাশ হয়েছেন।

লন্ডন বিএনপি সূত্রে জানা যায়, রাজনৈতিক একটি মামলা নিয়ে ব্যক্তিগত আইনজীবীর সাথে অতিরিক্ত সময় ব্যয় করা এবং মাত্রাতিরিক্ত মদ্যপান করে মাতাল হয়ে যাওয়ার কারণে পূর্ব নির্ধারিত অনুষ্ঠানে একঘন্টার পর উপস্থিত হতে বাধ্য হন তারেক। অনুষ্ঠানকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নিয়েছিল স্থানীয় লন্ডন বিএনপি। অনুষ্ঠান উপলক্ষ্যে নেতা-কর্মীরা উপস্থিত হয়েছিলেন ঘন্টাখানেক আগে থেকেই। কিন্তু তারেক রহমান ব্যক্তিগত একটি রাজনৈতিক মামলায় একজন ব্যারিস্টারের সাথে শলা-পরামর্শ করেন। প্রায় দুইঘন্টা চলা এই বৈঠকে রাজনৈতিক মামলায় জামিন বিষয়ে আলোচনা হয়। দুই ঘন্টার এই বৈঠকে টেনশনে প্রচুর মদপান করেন তারেক। বৈঠক শেষে অনেকটা বেসামাল হয়ে পড়েন তারেক। তাই এই পরিস্থিতিতে দেশবাসীর সামনে কথা বললে তারেকের মদপানের বিষয়টি স্পষ্ট হয়ে যাবে। এমন শঙ্কা থেকে পূর্ব নির্ধারিত অনুষ্ঠানে উপস্থিত হয়ে নীরবতা পালন করে নেশা আসক্তি লুকাতে চেষ্টা করেন তারেক। কিন্তু ভিডিওতে স্পষ্ট দেখা যায় নেশায় বুদ হয়ে তারেক রহমান ঝিমাচ্ছিলেন। চোখ খুলে রাখতে কষ্ট হচ্ছিল তারেকের। নেশার মজা নষ্ট হয়ে যাওয়ার কারণে বেশ বিরক্ত হচ্ছিলেন তারেক।

সূত্র বলছে, মৃত্যুবার্ষিকীর মতো ধর্মীয় অনুষ্ঠানে মাতাল হয়ে উপস্থিত হয়ে নিজের নষ্ট চরিত্র তুলে ধরেছেন তারেক। যে মানুষ মাতাল হয়ে মৃত্যুবার্ষিকীতে উপস্থিত হয়, সে কিভাবে জনমানুষের নেতা হতে পারে, তা নিয়ে উপস্থিত নেতাদের মধ্যে গুঞ্জন শুরু হয়। এসময় উপস্থিত অনেক নেতা প্রকাশ্যেই তারেক রহমানের কড়া সমালেচনা করেন। হাতাহাতির ঘটনাও ঘটে। মূল্যবান সময় নষ্ট করার জন্য তারেক রহমানকে অকথ্য ভাষায় গালি দেন ঘটনাস্থলে উপস্থিত নেতারা। দলের মৃতপ্রায় অবস্থার জন্য তারেকসহ খালেদা জিয়ার স্বেচ্ছাচারিতাকেই দায়ী করেন তারা। এদিকে বাংলাদেশ বিএনপি সিনিয়র নেতারাও সময়জ্ঞানহীনতার জন্য তারেক রহমানকে দোষারোপ করেন। কথা দিয়ে কথার বরখেলাপ করার জন্য তারেকের কড়া সমালোচনা করেছেন দলটির একাধিক সিনিয়র নেতা।

About BTB News

Check Also

ড. কামাল হোসেন সমাচার

ড. কামাল হোসেন। বাংলাদেশের প্রেক্ষাপটে যার পরিচয় একজন তথাকথিত রাজনৈতিক বুদ্ধিজীবী। নিজের প্রয়োজনে গিরগিটির মতো …

খালেদা জিয়ার মেকআপ সামগ্রী এবং চাকরিচ্যূত সেনা কর্মকর্তার কথা

নিউজ ডেস্ক: ২০০৫ সালের সেপ্টেম্বর মাস। বেগম খলেদা জিয়া মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক যাচ্ছেন। ভিভিআইপি থেকে …

এবার রাজশাহীর বিএনপি নেতাদের দল ছাড়ার গুঞ্জন

নিউজ ডেস্ক: রাজশাহীর কিছু জনপ্রিয় নেতা বিএনপি ছাড়ছেন এমন গুঞ্জন অনেক দিনের। উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও …

‘একজনই প্রধানমন্ত্রী ছিলেন, যিনি ভাই হতে পেরেছিলেন’

নিউজ ডেস্ক : সাদা একটি এনভেলপ। ডানে ওপরের দিকে দুইটি ৫ পয়সার স্ট্যাম্প, এর নিচে …

‘ড. কামাল হোসেন বঙ্গবন্ধুর সাথে বেঈমানি করেছিলেন’

নিউজ ডেস্ক: রবীন্দ্রনাথ বলেছিলেন, ‘আমাকে কেউ যদি বিষ্ণু দের কবিতার অর্থ বোঝাতে পারে, তাকে আমি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *