ষষ্ঠ দফায় আরও ৪,০২১ জন রোহিঙ্গা ভাসানচর যাচ্ছে

ষষ্ঠ দফায় আরও ৪,০২১ জন রোহিঙ্গা ভাসানচর যাচ্ছে

নিউজ ডেস্ক: নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তর প্রক্রিয়ায় ষষ্ঠ দফায় উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে স্বেচ্ছায় ৯৮২ পরিবারের ৪০২১ রোহিঙ্গা ভাসানচরের পথে রওনা হয়েছে। এর মধ্যে মঙ্গলবার দুপুর ও বিকালে ৪৫টি বাসযোগে ২ হাজার ৯৪৫ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু নিয়ে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে চট্টগ্রামের বিএন শাহীন কলেজের ট্রানজিট ক্যাম্পের পথে রওনা হয়।

এ সময় তাদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর ৪টি গাড়ি, ৪টি অ্যাম্বুলেন্স, ৮টি প্রটেকশন গাড়ি, ৪টি খালি বাস এবং ২৩টি কার্গোভ্যান যেতে দেখা যায়।

তাদের নিয়ে বুধবার সকাল ১০টার দিকে বাংলাদেশ নৌবাহিনীর ছয়টি জাহাজ ভাসানচরের পথে রওনা দেবে। এর আগে, রোববার ও সোমবার উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে ভাসানচর যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের নিবন্ধন শেষে উখিয়া ডিগ্রি কলেজ মাঠের অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে আনা হয়।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের অতিরিক্ত কমিশনার শামসুদ্দৌজা জানান, কয়েক ধাপে এখন পর্যন্ত প্রায় ১৫ হাজারের মতো রোহিঙ্গা ভাসানচরে গিয়েছে। তবে এই দফায় আরও চার হাজারের মতো রোহিঙ্গা ভাসানচর যেতে রাজি হয়েছে। যারা যেতে ইচ্ছুক তাদের ধাপে ধাপে ভাসানচর নেওয়া হবে। এভাবে পর্যায়ক্রমে এক লাখ রোহিঙ্গাকে নেওয়া হবে ভাসানচরে।