২১ আগস্টের হামলা আন্তর্জাতিক অঙ্গনে ভাবমূর্তি ক্ষুণ্ন করে: রাষ্ট্রদূত

২১ আগস্টের হামলা আন্তর্জাতিক অঙ্গনে ভাবমূর্তি ক্ষুণ্ন করে: রাষ্ট্রদূত

২০০৪ সালের একুশে আগস্টে ঢাকায় সংঘটিত ভয়াবহ গ্রেনেড হামলার কঠোর নিন্দা করে রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসান বলেছেন, ‘এই ঘটনা জাতীয় বিপর্যয়ের পাশাপাশি আন্তর্জাতিক পরিমণ্ডলেও বাংলাদেশের ভাবমূর্তিকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করে।’

শুক্রবার মস্কোর বাংলাদেশ দূতাবাসে একুশে আগস্টের গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় রাষ্ট্রদূত কামরুল আহসান এসব কথা বলেন।

রাষ্ট্রদূত তার বক্তব্যে একুশে অগাস্টের হতাহতদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাদের ত্যাগকে সকলের সামনে তুলে ধরার আহবান জানান।

রাষ্ট্রদূতের সভাপতিত্বে আয়োজিত সভায় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে পাঠ করা হয় এবং ২১ আগস্টে শহীদ সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

আলোচনা সভায় বক্তারা ২১ অগাস্টের ভয়াবহ হামলায় নিহতদের ত্যাগের কথা স্মরণ করেন ও তাদের বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন।

পাশাপাশি তারা এই ন্যাক্কারজনক ঘটনার পটভূমি ও ঘটনাপ্রবাহ আলোচনা পূর্বক দায়ী ব্যক্তিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকরের দাবি জানান।

পরে ২১ অগাস্ট গ্রেনেড হামলায় হতাহতদের সহ ১৯৭৫ সালের ১৫ অগাস্টে ঘাতকের কাপুরুষোচিত আক্রমণে শাহাদাৎবরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সকলের আত্মার চিরশান্তি কামনা করে দোয়া মাহফিল হয়। -ঢাকাটাইমস