দেশে এলো আকাশ তরী

দেশে এলো আকাশ তরী

নিউজ ডেস্ক: দেশে এসে পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন ড্যাশ-৮ মডেলের উড়োজাহাজ ‘আকাশ তরী’। বুধবার সন্ধ্যায় বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রথা অনুযায়ী ওয়াটার ক্যানুন স্যালুটের মাধ্যমে আকাশ তরীকে বরণ করে নেয়া হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমানের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানের বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বেসামরিক বিমান প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরকে আধুনিকায়ন করার জন্য কাজ করছেন। তার অংশ হিসেবেই নতুন উড়োজাহাজ আকাশ তরী দেশে এল। আগামী ৪ মার্চ তৃতীয় ড্যাশ-৮ উড়োজাহাজটি দেশে আসবে।

কানাডার উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড বম্বার্ডিয়ার অ্যারোস্পেস উড়োজাহাজটি তৈরি করেছে। বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে মোট তিনটি ড্যাশ-৮ কেনার চুক্তি ছিল। এর প্রথমটি গত বছরের ২৭ ডিসেম্বর বিমানের বহরে যুক্ত হয়েছে। দ্বিতীয় গতকাল দেশে এলো।

কানাডার ডি হ্যাভিল্যান্ড নির্মিত ৭৪ আসন বিশিষ্ট ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজটি পরিবেশবান্ধব এবং অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। উড়োজাহাজগুলো বহরে যুক্ত হওয়ার পর বিমান অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরও উন্নত ইন-ফ্লাইট সেবা দিতে সক্ষম হবে বলে জানিয়েছে বিমান।