নওগাঁয় মাদক মামলায় এক জনের যাবজ্জীবন ও অন্য জনের ১৫ বছরের সশ্রম কারাদন্ড

নওগাঁয় মাদক মামলায় এক জনের যাবজ্জীবন ও অন্য জনের ১৫ বছরের সশ্রম কারাদন্ড

স্টাফ রিপোর্টার: নওগাঁয় মাদকদ্রব্য রাখার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন এবং অন্য আর এক ব্যক্তির ১৫ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত। নওগাঁর বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত আদালত-১ এর বিজ্ঞ বিচারক মেহেদী হাসান তালুকদার আজ রবিবার দুপুরে এই রায় প্রদান করেছেন। দন্ডপ্রাপ্ত আসামীরা হলো চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার নাচোল গ্রামের বাসিন্দা জুয়েল রানা (৩৯) ও একই গ্রামের মিলন আলী (২৯)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি নওগাঁর নিয়ামতপুর উপজেলার নিয়ামতপুর-গাবতলী সড়কের ভাবিচা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে নিয়ামতপুর থানা পুলিশ অভিযান চালিয়ে সন্দেহভাজন জুয়েল রানা ও মিলন আলী নামে দুই মোটরসাইকেল আরোহীকে আটক করেন। তাদের দেহ তল্লাশী চালিয়ে জুয়েল রানার নিকট ১০০ গ্রাম হেরোইন ও মিলন আলীর নিকট থেকে ১৫০ পিস ইয়াবা উদ্ধার করে। তারা ওই মাদক সামগ্রী অন্যত্র বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল।

পুলিশ ওই দুই ব্যক্তির বিরুদ্ধে নিয়ামতপুর থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারার ১ (খ) ও ৯(ক) উপধারায় মামলা লিপিবদ্ধ করেন। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় আজ রোববার দুপুরে নওগাঁর অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিজ্ঞ বিচারক মেহেদী হাসান তালুকদার এ রায় প্রদান করেন। উক্ত রায়ে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত জুয়েল রানার নগদ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড এবং ১৫ বছর কারাদন্ডপ্রাপ্ত মিলন আলীর নগদ ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে।