নওগাঁয় জেএমবি সদস্যের ৩বছরের জেল

নওগাঁয় জেএমবি সদস্যের ৩বছরের জেল

স্টাফ রিপোর্টার: নওগাঁয় এক জেএমবি সদস্যের জেল ও জরিমানা করেছে আদালত। নওগাঁর বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত -১ এর বিজ্ঞ বিচারক মেহেদী হাসান তালুকদার আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এই রায় প্রদান করেছেন। দন্ডপ্রাপ্ত আসামী মান্দা থানার তালপাতিলা গ্রামের মৃত তানজেম আলীর পুত্র হাতেম আলী।

আদালত সূত্রে জানা গেছে, নওগাঁ জেলা গোয়েন্দা কর্মকর্তারা ২০১৬ সালের ১২ জুন রাত্রি অনুমান ৩.০৫ ঘটিকার সময় আসামীর বাড়ি ঘেরাও করে তার শয়ন ঘর তেকে উক্ত জেএমবি সদস্যের নিকট থেকে ৩০০ গ্রাম করে ৯০০ গ্রাম ওজনের ৩টি ককটেল উদ্ধার করেন। আসামী জনমনে আতংক ও নাশকতামূলক কর্মকান্ডের জন্য বিষ্ফোরক দ্রব্য রাখায় একই তারিখে জেলা গোয়েন্দা সংস্থা মান্দা থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৬ তারিখের ৫ অক্টোবর আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে জেলা গোয়েন্দা বিভাগ। আসামীর বিরুদ্ধে বিচারকালে রাষ্ট্রপক্ষ মোট এগার জন সাক্ষী উপস্থাপন করেন। সাক্ষ্য গ্রহন শেষে অদ্য সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁর বিশেষ ট্রাইব্যুনাল নং-০২এর বিচারক ও অতিরিক্ত দায়রা জজ মো: মেহেদী হাসান তালুকদার প্রকাশ্য আদালতে এই রায় ঘোষনা করেন। আসামী উপস্থিত থাকায় সাজা পরোয়ানা মূলে তাকে নওগাঁ জেলা কারাগারে প্রেরণ করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড: সঞ্জিব কুমার সরকার এবং আসামী পক্ষের এ্যাড. আবু জাহিদ মো: রফিকুল আলম। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেন।

দীর্ঘ শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁর অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিজ্ঞ বিচারক মেহেদী হাসান তালুকদার এ রায় প্রদান করেন। উক্ত রায়ে মান্দা থানার তালপাতিলা গ্রামের মৃত তানজেম আলীর পুত্র হাতেম আলীকে ৩ বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে।