অক্সিজেনের কোনো সঙ্কট নেই হাসপাতালগুলোতে

অক্সিজেনের কোনো সঙ্কট নেই হাসপাতালগুলোতে

হাসপাতালগুলোতে কোনো অক্সিজেন সঙ্কট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আদালতকে এ তথ্য জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

গতকাল মঙ্গলবার বিচারপতি এম.ইনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চকে তিনি এ তথ্য দেন। আদালতে অ্যাডভোকেট ইশরাত হাসান করোনায় অক্সিজেন সঙ্কটরে বিষয়টি তুরে ধরেন। তিনি সীমিত সময়ের জন্য শিল্প-কারখানায় অক্সিজেন সরবরাহ বন্ধ রেখে শুধু হাসপাতাল ও মেডিকেলকলেজগুলোতে রোগীদের জন্য অক্সিজেন সরবরাহের নির্দেশনা চান। তিনি বলেন, ভারতে করোনাকালে শিল্প-কারখানায় অক্সিজেন সাপ্লাই বন্ধ রেখে শুধুমাত্র হাসপাতাল ও মেডিকেল সেন্টারে সাপ্লাই দিচ্ছে। অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো ও হাসপাতালগুলোতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহেরও আবেদন জানান।

এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী বলেন, দেশে অক্সিজেনের কোনো সঙ্কট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। কারখানাগুলোতে পর্যাপ্ত গ্যাস সরবরাহ রয়েছে।