গাজীপুরের শ্রীপুরে ভ্রাম্যমান আদালতে ৫টি মামলায় ৭ হাজার ৩’শ টাকা জরিমানা আদায়

গাজীপুরের শ্রীপুরে ভ্রাম্যমান আদালতে ৫টি মামলায় ৭ হাজার ৩’শ টাকা জরিমানা আদায়

শ্রীপুর সংবাদদাতা: সার্বিক কার্যাবলী ও চলাচলের উপর সরকার ঘোষিত ৭ দিনের কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা প্রশাসন ব্যাপক তৎপর রয়েছে। চলমান কঠোর বিধিনিষেধের ৩য় দিনে শ্রীপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনাকালে ৫টি মামলায় ৭ হাজার ৩’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় স্থানীয় পুলিশ, আনসার সদস্য এবং নামজারী সহকারি মো. আল-আমিন তার সঙ্গে ছিলেন। আজ উপজেলার মাওনা বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৭১ ধারায় ৫টি মামলায় এ টাকা জমিমানা করা হয়েছে।

এদিকে গাজীপুরের শ্রীপুরে করোনা প্রতিরোধে সরকার ঘোষিত তৃতীয় দিন শনিবার সর্বাত্মক লকডাউন পালিত হচ্ছে। উপজেলার লকডাউনের আওতাভুক্ত সকল দোকান পাট যন্ত্রচালিত যানবাহন বন্ধ রয়েছে। লকডাউন না মেনে দোকান খোলা রাখায় জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

লকডাউন বাস্তবায়নে সকাল থেকে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। প্রধান প্রধান সড়কের গুরুত্বপূর্ণ মোড় সমুহে কড়া পুলিশী পাহারা রয়েছে। দুই একটি রিকশা-ভ্যান, জরুরি পরিসেবার যানবাহন ছাড়া বন্ধ রয়েছে সকল ধরনের ইঞ্জিনচালিত যানবাহন। এছাড়াও যারা অযথা রাস্তাঘাটে চলাচল করছে তাদের পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে। বন্ধ আছে সকল ধরনের দোকানপাট, শপিংমল ও বিপনী বিতান।