দুস্থদের মাঝে শেখ হাসিনার উপহার বিতরণ চলছে

দুস্থদের মাঝে শেখ হাসিনার উপহার বিতরণ চলছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী এবং করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এসব কর্মসূচীতে অংশ নিয়ে দলটির কেন্দ্রীয় নেতারা দেশের বিত্তবান, সামর্থ্যবান ও শিল্পপতিদের করোনার এই মহাসঙ্কটকালে অসহায় মানুষের পাশে সাধ্য অনুযায়ী দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেছেন, যেকোন সঙ্কট-দুর্যোগে দেশের মানুষের পাশে ছিল, আছে এবং আগামীতেও থাকবে আওয়ামী লীগ। দেশের কোন মানুষ এ সঙ্কটকালে না খেয়ে থাকবে না।

রবিবার বঙ্গবন্ধু এভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়সহ রাজধানীর বিভিন্ন স্থানে এসব সামগ্রী বিতরণ করা হয়। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি সকালে কেন্দ্রীয় কার্যালয় থেকে বিভিন্ন সংগঠন ও প্রতিনিধিদের মাঝে ত্রাণসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে গরিব অসহায় মানুষের মাঝে সাড়ে তিন হাজার পরিবারকে ঈদ উপহার দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৯নং ওয়ার্ডের কাউন্সিলর এবং কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ কুমার ভৌমিক। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়র। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহম্মেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

শেখ হাসিনার নির্দেশনায় এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাছিমের সহযোগিতায় ত্রাণ বিতরণ করেছে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ। যাত্রাবাড়ীর নূর কমিউনিটি সেন্টারে করোনায় কর্মহীন-অসহায় মানুষের মাঝে এসব ঈদ-উপহার ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারিক সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

রাজধানীর মিরপুরের টোলারবাগে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে রেশনিং পদ্ধতিতে ঈদ উপহার সামগ্রী বিতরণ করে আওয়ামী যুবলীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া শতাধিক দুস্থ, হতদরিদ্র মানুষের ঘরে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে এবং যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নির্দেশে এই কর্মসূচীর আয়োজন করেন দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু। যাত্রাবাড়ী থানাধীন কাজলার পাড়ে ঘুরে ঘুরে মানুষের ঘরে নিজস্ব অর্থায়নে ঈদ উপহার পৌঁছে দেন তিনি। উপহার সামগ্রীর মধ্যে ছিল- চাল-ডাল, সেমাই-চিনি, তেল, আলু, পেঁয়াজ, আদা-রসুন ইত্যাদি।

আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে মিরপুর বাংলা উচ্চ বিদ্যালয়ের মাঠে পাঁচ শতাধিক অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উদ্বোধন করেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে কেউ না খেয়ে থাকবে না। শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই আজ দেশে হাহাকার নেই, দেশের মানুষ কষ্টে নেই।

সংগঠনের সভাপতি সায়ীদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রউফ নান্নু, মৎস্যজীবী লীগের সহ-সভাপতি আবুল বাশার, গিয়াস খান, মোঃ ইউনুস, মমতাজ খানম, যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিউল আলম শফিক, মুক্তিযোদ্ধা সম্পাদক সাজেদুর রহমান কমল প্রমুখ।