জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: নওগাঁয় জেলা  লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির  চেয়ারম্যান এবং বিজ্ঞ সিনিয়র জেলা দায়রা জজ . কে. এম. শহীদুল ইসলাম এর সভাপতিত্বে ওই মাসিক সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন,  নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- এর বিজ্ঞ বিচারক (জেলা জজ) হায়দার আলী খন্দকারবিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল ইসলাম, জেলা লিগ্যাল এইড কমিটির সম্মানিত সদস্যবৃন্দ এবং নওগাঁ বিচার বিভাগে কর্মরত সকল বিজ্ঞ বিচারকবৃন্দ।  কোভিড-১৯ জনিত পরিস্থিতির কারণে দীর্ঘদিন পরে স্বাস্থ্য বিধি মেনে শারীরিক উপস্থিতিতে সভায় বিগত সভার কার্যবিবরণী পাশ, কয়েকজন বিজ্ঞ আইনজীবীর (প্যানেল আইনজীবীর) বিল পাশ, লিগ্যাল এইডের কার্যক্রম গতিশীল করণে এবং জাতীয় শুদ্বাচার নৈতিকতা বাস্তবায়নে গৃহীত পদক্ষেপের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।  সভায় জেলা লিগ্যাল এইড কমিটির  চেয়ারম্যান এবং বিজ্ঞ সিনিয়র জেলা দায়রা জজ . কে. এম. শহীদুল ইসলাম  ভারপ্রাপ্ত লিগ্যাল এইড অফিসার অপর একজন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে লিগ্যাল এইডের কার্যক্রম গতিশীল করণে প্রয়োজনীয় কর্ম পরিকল্পনা তৈরি করতে নির্দেশ দেন। এসময়  বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং আইনজীবী সমিতির সভাপতি সরদার সালাউদ্দিন মিন্টুও লিগ্যাল এইডের কার্যক্রম নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

এছাড়াও মাসিক সভার আলোচনায় লিগ্যাল এইড অফিসের অফিস সহকারী খন্দকার নাজমুল হোসেন জনির (হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গত - আগস্ট) মৃত্যুতে সভাপতি মহোদয়সহ উপস্থিত সকলেই শোক প্রকাশ করেন এবং মহান আল্লাহতায়ালার কাছে তার আত্মার মাগফেরাত কামনা করেন। সৎ কর্মশীল নাজমুল হোসেন জনির মৃত্যুতে তার ৬বছরের এক শিশু সন্তান, স্ত্রী, মা অসহায় হয়ে যান। সভায় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক মোঃ সাইফুল ইসলাম এর একান্ত প্রচেষ্টা দিক নির্দেশনায়  বাংলাদেশের সকল জেলার লিগ্যাল এইড অফিসার, অফিস স্টাফগণ এবং জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কর্তৃক  প্রেরিত জনির পরিবারের জন্য আর্থিক সহায়তা  তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়। শেষে জেলা লিগ্যাল এইড কমিটির  চেয়ারম্যান এবং বিজ্ঞ সিনিয়র জেলা দায়রা জজ . কে. এম. শহীদুল ইসলাম সকলের সুস্বাস্থ্য কামনা করে এবং ধন্যবাদ জানিয়ে সভা শেষ করেন।