বঙ্গবন্ধুকে নিয়ে গাইবেন বিশ্বের ১৩০ তারকা

বঙ্গবন্ধুকে নিয়ে গাইবেন বিশ্বের ১৩০ তারকা

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ছড়িয়ে দিতে অভিন্ন কথা (১২৯টি ভাষান্তরিত) ও সুরে ১৩০ টি ভাষায় ১৩০ জন আন্তর্জাতিক মানের সঙ্গীত শিল্পী দ্বারা ১৩০ টি গান ও ভিডিও নির্মাণ করা হবে।

গানটি গিনেজ রেকর্ড বইয়ে জায়গা করে নেয়ার সম্ভাবনা রয়েছ। কারণ এর আগে একটি গান এতোগুলো ভাষায় এতো জন শিল্পী গায়নি। ইতিমধ্যে দক্ষিণ এশিয়ার ৬টি দেশের ভয়েস নেয়া সম্পন্ন হয়েছে। এছাড়া প্রথমবারের মতো ইয়ানির মিউজিসিয়ান পেড্রো ইউস্টাচে, অনুষ্কা শংকর, টু সেলোস, আরিক ইমপ্রোটা, ভায়োলিন ব্রাদার্স এর মতো শীর্ষ আরো যন্ত্রবাদী গণ এই গানে বাজাবেন বলে যোগাযোগ চলছে।

গানটির সংগীত পরিচালনা করছেন বাংলাদেশের সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন, গানটি লিখেছেন তৌহিদুল ইসলাম এবং সুর করেছেন রিছিল জাদু ও সৈয়দ সুজন। আগামী ২০২২ এর মাঝামাঝি সময়ে বিশ্বব্যাপী ১৩০ টি গান প্রকাশিত হবে একটি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে। এই প্রসঙ্গে সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন বলেন, বাংলাদেশে এই ধরনের কাজ আগে হয়েছে বলে আমার জানা নেই। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা বিশ্বে গানের মধ্য দিয়ে ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের এই প্রয়াস।