করোনায় আক্রান্ত নওগাঁর জেলা জজ সুস্থতার পথে

 করোনায় আক্রান্ত নওগাঁর জেলা জজ সুস্থতার পথে

স্টাফ রিপোর্টার: করোনার ভয়াল থাবায় আক্রান্ত নওগাঁ’র সিনিয়র জেলা ও দায়রা জজ এ কে এম শহীদুল ইসলাম। জানা গেছে, জেলা ও দায়রা জজ এ কে এম শহিদুল ইসলাম নওগাঁয় পেশাগত দায়িত্ব পালনরত অবস্থায় করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁকে উন্নত চিকিৎসার জন্য গত ১০ নভেম্বর জরুরীভাবে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। তিনি সিনিয়র ডাক্তারদের নিবিড় তত্বাবধানে আছেন। তিনি লাইফ সাপোর্টে ছিলেন। ২২ নভেম্বর তাকে লাইফ সাপোর্ট থেকে বের করা হয়েছে। তাকে এখন আইসিউইতে নিবির পর্যবেক্ষনে রাখা হয়েছে। তিনি বর্তমানে অনেকটা সুস্থতার পথে বলেও একটি সূত্রে জানা গেছে।
জেলা ও দায়রা জজের এক সহকর্মী তার ফেসবুকে আবেগতাড়িত ট্যাটাস দিয়েছেন। সেখান বলা হয়েছে, কিছু কিছু সময়ে অসহায়ত্ব সমস্ত অস্তিত্ব কে গ্রাস করে। আমরা যারা কর্মের তাগিদে দূর দেশে পরিবার পরিজন ছেড়ে এসে থাকি তাদের কাছে আপনজন হয় সহকর্মী আর সেই জেলার মানুষ। তাই জেলা জজ স্যার যাবার বেলায় অশ্রুশিক্ত চোখে, ভাংগা গলায় বলতে চেষ্টা করছিলেন তৌহিদ; তুমি আমার অফিসার, কর্মচারীদের বলো, আমি আমার অফিসার, কর্মচারী ও  নওগাঁর মানুষদের ভালোবাসি। তাই আমি এত কষ্ট করে পরে থাকি নওগাঁয় .......  বাঁকি কথা গুলো কণ্ঠনালিতেই আটকে গেল ভেজা কান্নায়। স্যার সুস্থ হয়ে ফিরে আসেন স্যার জলদি। অনেক কাজ বাকি আছে আপনার। অনেক কথা শুনব, আল্লাহ আপনার মঙ্গল করুন।
অন্য ট্যাটাগুলোর একাংশে বলা হয়েছে, সিনিয়র জেলা ও দায়রা জজ, নওগাঁ  জনাব, এ কে এম শহীদুল ইসলাম স্যার করোনায় আক্রান্ত হয়েছেন। তার সাথে আরো কিছু শারিরীক জটিলতা আছে। স্যার কে উন্নত চিকিৎসার জন্য বিমান বাহিনীর হেলিকপ্টার এ ঢাকায় স্থানান্তর করা হয়েছে। স্যার বিদায় বেলায় অফিসার, সহকর্মী, বিজ্ঞ আইনজীবী ও নওগাঁবাসির কাছে দোয়া চান এবং সদাশয় কর্তৃপক্ষের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
স্যারের অসুস্থতার খবর জেনে অনেক সহকর্মী, শুভাকাঙ্ক্ষী, পরিচিতজন নানাভাবে খোঁজ খবর নিচ্ছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সময় স্বল্পতা ও অসুস্থার জন্য অনেকের ফোন ধরতে পারেননি সে কারনে দুঃখও প্রকাশ করেছেন। তিনি দ্রুত সময়ের মধ্যে উন্নত চিকিৎসার ব্যাবস্থা করার জন্য সদাশয় কর্তৃপক্ষে তথা মাননীয় মন্ত্রী মহোদয় ও মাননীয় সচিব স্যার সহ সকল সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দোয়া চেয়েছেন। আল্লাহর অশেষ রহমতে মাননীয় সিনিয়র জেলা ও দায়রা জজ, নওগাঁ এ কে এম শহীদুল ইসলাম স্যার কে লাইফ সাপোর্ট   থেকে বের করে আনা হয়েছে। তাঁর শারিরীক অবস্থা এখন আগের তুলনায় অনেক ভালো আছে। স্যার আত্নীয়-স্বজন, সহকর্মীসহ সবার কাছে দোয়া চেয়েছেন।