Full width home advertisement

বাংলাদেশ

বিদেশ

ধর্ম

স্বাস্থ্য

কৃষি ও অর্থনীতি

Post Page Advertisement [Top]

 


বিটিবি নিউজ ডেস্ক: পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিদর্শক মো. ময়নুল ইসলাম। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখা থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। সেই সঙ্গে বর্তমান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা মঙ্গলবার এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। 

রাষ্ট্রপতির আদেশক্রমে জননিরাপত্তা বিভাগের উপসচিব মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ময়নুল ইসলামকে আইজিপি হিসেবে নিয়োগের আদেশ অবিলম্বে কার্যকর হবে। অন্যদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত 
প্রজ্ঞাপনে বলা হয়, চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৭ অনুযায়ী আইজিপি পদে তাঁর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হলো।

এর আগে গত ৫ জুলাই আইজিপি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ এক বছর বাড়ানো হয়। ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর আইজিপির দায়িত্ব নেন তিনি। চাকরির স্বাভাবিক মেয়াদ অনুযায়ী ২০২৩ সালের ১১ জানুয়ারি তাঁর অবসরে যাওয়ার কথা ছিল। ২০২৩ সালের ১২ জানুয়ারি থেকে ২০২৪ সালের ১১ জুলাই পর্যন্ত তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। পরে আরও এক বছর মেয়াদে তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছিল।

গতকাল আইজিপি পদ থেকে অব্যাহতির আগে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন পুলিশ সদস্য ও পুলিশের স্থাপনায় আক্রমণ না চালাতে সবার প্রতি অনুরোধ জানিয়ে ভিডিও বার্তা দেন। 
গতকাল পুলিশ সদরদপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ শাখা থেকে পাঠানো হয় ওই ভিডিও বার্তা। সেখানে তিনি বলেন, পুলিশের স্থাপনা এবং পুলিশ সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে দেশপ্রেমিক সেনাবাহিনী আমাদের সঙ্গে অহর্নিশ সহযোগিতা করে যাচ্ছে। পুলিশ সদস্যদের উত্থাপিত বিভিন্ন সমস্যা ও দাবির যৌক্তিক সমাধানকল্পে সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করা হচ্ছে।

ছাত্র-জনতার বিক্ষোভের মুখে গত সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর শিক্ষার্থীদের পক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের সরিয়ে দেওয়ার দাবি ওঠে। এর পরই গতকাল বর্তমান আইজিপিকে অব্যাহতি দেওয়া হয়।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Bottom Ad [Post Page]