Full width home advertisement

বাংলাদেশ

বিদেশ

ধর্ম

স্বাস্থ্য

কৃষি ও অর্থনীতি

Post Page Advertisement [Top]

 

বিটিবি নিউজ ডেস্ক: দ্রুতগতির আধুনিক গণপরিবহন মেট্রোরেলে ভ্রমণে সাধারণ যাত্রীদের শুধু একবার ব্যবহারের জন্য দেওয়া হয় ‘সিঙ্গেল জার্নি টিকিট’। ভ্রমণ শেষে সেই টিকিট কনকোর্স প্লাজার গেটে জমা করে বের হতে হয়। কিন্তু অনেক যাত্রী সেটি জমা না দিয়ে মেট্রোরেলে এককযাত্রার ২ লাখ টিকিট (কার্ড) সঙ্গে করে নিয়ে গেছেন। এতে স্টেশনগুলোতে টিকিট সংকট দেখা দিয়েছে। জনসাধারণের প্রতি এসব টিকিট ফেরত দেওয়ার অনুরোধ জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

সোমবার উত্তরা ডিপোতে এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুর রউফ এ আহ্বান জানান।


তিনি বলেন, সবগুলো স্টেশন মিলিয়ে ২ লাখ ৬৮ হাজার ৪৪১টি এককযাত্রার টিকিট দেওয়া হয়েছিল। এর মধ্যে এককযাত্রার যাত্রীরা নির্ধারিত মেশিনে প্রায় ২ লাখ কার্ড জমা দেননি। নষ্ট হয়ে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে ৬ হাজার ৮৮১টি কার্ড। এছাড়া দেড় হাজার কার্ড অন্যান্যভাবে হারিয়েছে।


যাত্রীদের এসব কার্ড ফেরত দেওয়ার আহ্বান জানিয়ে ডিএমটিসিএল এমডি বলেন, এককযাত্রার টিকিট মেট্রোরেল স্টেশনের বাইরে নেয়া দণ্ডনীয় অপরাধ। এসব কার্ড বাইরে নিয়ে অন্য কোনো কাজে ব্যবহার করতে পারবেন না। তাই অনুরোধ রইলো, নিকটবর্তী স্টেশনে এসে এসব কার্ড ফেরত দিন। এতে রাষ্ট্র আর্থিক ক্ষতি থেকে বাঁচবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Bottom Ad [Post Page]